Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

আইপিএলে খেলবেন ঋষভ পন্থ, তবে অন্য ভূমিকায়, জানিয়ে দিলেন কোচ

ঋষভ পন্থ আইপিএলেই খেলবেন বলে মনে করছেন দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং। তবে তাঁর ধারণা, পন্থকে অন্য ভূমিকায় দেখা যেতে পারে। কোন দায়িত্বে থাকবেন এই উইকেটকিপার?

cricket

ঋষভ পন্থ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৫০
Share: Save:

দুর্ঘটনার পর কেটে গিয়েছে অনেকটাই সময়। ক্রিকেটে ফেরার প্রস্তুতি পুরোদমে শুরু করে দিয়েছেন ঋষভ পন্থ। তিনি গোটা আইপিএলেই খেলবেন বলে মনে করছেন দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং। তবে তাঁর ধারণা, পন্থ হয়তো শুধু ব্যাটার হিসাবেই খেলবেন। উইকেটকিপিং করবেন না।

২০২২ সালের ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনা হয়েছিল পন্থের। তার পর থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলেননি। তবে আইপিএলে খেলার সম্ভাবনা রয়েছে। সেই প্রসঙ্গে পন্টিং বলেছেন, “আইপিএলে খেলার ব্যাপারে ঋষভ আত্মবিশ্বাসী। কিন্তু কোন ভূমিকায় ওকে দেখা যাবে তা নিয়ে আমরা নিশ্চিত নই।”

পন্টিং আরও বলেছেন, “সমাজমাধ্যম থেকে আপনারা সব কিছুই জানতে পারছেন। ও ভাল মতোই প্রস্তুতি শুরু করে দিয়েছে। সেটা মাথায় রেখেও বলছি, আইপিএলে প্রথম ম্যাচের থেকে আর ছয় সপ্তাহ দূরে আমরা। তাই নিশ্চিত নই এ বার ওকে উইকেটকিপার হিসাবে দেখা যাবে কি না। আমরা চাইছি ওর পক্ষে যদি সম্ভব হয় তা হলে খেলুক। সব ম্যাচে না হলেও, যদি ১৪টার মধ্যে ১০টা ম্যাচেও ও খেলতে পারে সেটাই আমাদের কাছে পাওনা।”

যদি পন্থ উইকেটকিপিং করতে না পারেন, তা হলে তাঁকে স্রেফ ব্যাটার অথবা ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ হিসাবে ব্যবহার করা হতে পারে। পন্টিং বলেছেন, “এখনই যদি পন্থকে জিজ্ঞাসা করি, তা হলে ও বলবে প্রত্যেক ম্যাচে খেলার জন্য এবং চার নম্বরে ব্যাট করার জন্য তৈরি। এটাই পন্থ। কিন্তু এখনও আমাদের চিন্তা পুরোপুরি যায়নি। পন্থকে গত বছর খুব মিস্ করেছি। গত ১২-১৩ মাস ওর কাছে যা গিয়েছে তা ভয়ঙ্কর।”

পন্টিং জানিয়েছেন, পন্থ যদি অধিনায়কত্ব না করতে পারেন তা হলে ডেভিড ওয়ার্নারই দিল্লির অধিনায়ক থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Rishabh Pant Ricky Ponting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE