Advertisement
২২ মে ২০২৪
T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাননি, ৭৭ রানের ইনিংস খেলে মুখ খুললেন রিয়ান

আইপিএলে কমলা টুপির দৌড়ে চতুর্থ স্থানে রয়েছেন রিয়ান। ধারাবাহিক ভাবে রান করছেন। বিশেষজ্ঞদের একাংশ ভেবে ছিলেন ভারতের বিশ্বকাপের দলে থাকবেন অসমের অলরাউন্ডার।

Picture of Riyan Parag

রিয়ান পরাগ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ২১:৩৮
Share: Save:

ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশ মনে করেছিলেন ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পাবেন রিয়ান পরাগ। অসমের তরুণ অলরাউন্ডার আইপিএল খেলছেন রাজস্থান রয়্যালসের হয়ে। বেশ ভাল ফর্মে রয়েছেন। বিশ্বকাপে সুযোগ না পেয়ে মুখ খুলেছেন রিয়ান।

বৃহস্পতিবার আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ এবং রাজস্থান রয়্যালস ম্যাচের পর বিশ্বকাপের দল নিয়ে প্রশ্নের উত্তর দিয়েছেন রিয়ান। তিনি নিজে হতাশ নন। রিয়ান বলেছেন, ‘‘আমি হতাশ নই। এ বার আইপিএল খেলাই অনিশ্চিত ছিল আমার। কিছু জল্পনা আমার কানে আসছিল। এখন আমি আর সমাজমাধ্যমে নেই। তবু কিছু কথা তো কানে আসছিলই। যাঁরা আমার নাম বলছিলেন, তাঁরা সঠিক কারণেই বলছিলেন। বলতে অসুবিধা নেই তাতে খুশিই হয়েছিলাম।’’

তা হলে কেন বিশ্বকাপের দলে সুযোগ না পেয়ে হতাশ নন? রিয়ান বলেছেন, ‘‘সুযোগ পাওয়ার কথা আমি নিজে ভাবিনি। প্রত্যাশা ছিল না। আমার কয়েক জন সতীর্থ দলে রয়েছে। ওদের জন্য খুব আনন্দ হচ্ছে। বিশেষ করে সঞ্জু স্যামসনের জন্য। সঞ্জু ভাইয়ার সুযোগটা প্রাপ্য ছিল। ভাল দলই হয়েছে। আশা করব আমরা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারব।’’

আইপিএলে প্রায় প্রতি ম্যাচেই রান করছেন রিয়ান। এখনও পর্যন্ত ১০টি ম্যাচ খেলে করেছেন ৪০৯ রান। চারটি অর্ধশতরান করেছেন। সর্বোচ্চ অপরাজিত ৮৪। রিয়ানের স্ট্রাইট রেট ১৫৯.১৪। কমলা টুপির দৌড়ে চতুর্থ স্থানে রয়েছেন রাজস্থানের ক্রিকেটার। বৃহস্পতিবার হায়দরাবাদের বিরুদ্ধেও করেছেন ৪৯ বলে ৭৭ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE