Advertisement
০৪ মে ২০২৪
BCCI

বিসিসিআইয়ের সভাপতি পদের জন্য মনোনয়ন জমা দিলেন রজার বিন্নী, সচিব পদে মনোনয়ন জয় শাহের

বিসিসিআইয়ের সভাপতি পদের জন্য মনোনয়ন জমা দিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার রজার বিন্নী। ভারতীয় ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি রাজীব শুক্ল মঙ্গলবার বিকালে এ কথা জানিয়েছেন।

মনোনয়ন জমা দিলেন রজার বিন্নী ও জয় শাহ।

মনোনয়ন জমা দিলেন রজার বিন্নী ও জয় শাহ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ১৯:১৩
Share: Save:

তিনি যে বিসিসিআইয়ের নতুন সভাপতি হতে পারেন, মঙ্গলবার সকালেই তা প্রায় নিশ্চিত ছিল। মঙ্গলবার সন্ধ্যায় জানা গেল, বোর্ডের সভাপতি পদের জন্য মনোনয়ন জমা দিয়েছেন রজার বিন্নী। ভারতীয় ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি রাজীব শুক্ল এ কথা জানিয়েছেন। তিনি আরও জানিয়েছেন, বোর্ডের বার্ষিক সভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে সভাপতি হবেন ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার।

মঙ্গলবার সংবাদমাধ্যমে রাজীব বলেন, ‘‘আমি সহ-সভাপতি পদের জন্য মনোনয়ন জমা দিয়েছি। বিন্নী সভাপতি, জয় শাহ সচিব ও আশিস শেলার কোষাধ্যক্ষ পদের জন্য মনোনয়ন জমা দিয়েছে। এখনও পর্যন্ত যা খবর, সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতবে।’’ রাজীব আরও জানিয়েছেন, বিসিসিআই থেকে আইসিসিতে কে প্রতিনিধি হবেন তা ১৮ অক্টোবর বোর্ডের সাধারণ বার্ষিক সভায় ঠিক করা হবে।

একই কথা জানিয়েছেন বোর্ডের প্রাক্তন সচিব নিরঞ্জন শাহ। সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘‘প্রতিটা পদের জন্য মনোনয়ন জমা পড়েছে। আমার মনে হয় না, নির্বাচন হবে।’’

বিসিসিআইয়ের চারটি পদের জন্য ১২ অক্টোবর, বুধবার পর্যন্ত মনোনয়ন জমা দেওয়া যাবে। ১৩ অক্টোবর, বৃহস্পতিবার হবে মনোনয়নের স্ক্রুটিনি। কোনও প্রার্থী চাইলে ১৪ অক্টোবর, শুক্রবার মনোনয়ন প্রত্যাহার করে নিতে পারবেন। ১৮ অক্টোবর বোর্ডের সভায় নতুন পদাধিকারীদের নাম ঘোষণা করা হবে। এখনও পর্যন্ত যা খবর তাতে চারটি পদের জন্য এই চার জনের বাইরে কেউ মনোনয়ন জমা দেবেন না।

সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী সৌরভ চাইলে বোর্ডের নির্বাচনে দাঁড়াতে পারতেন। কিন্তু তিনি নির্বাচনে লড়বেন না বলেই মনে করা হচ্ছে। ১৮ অক্টোবরের সভায় আইসিসিতে কে বা কারা বিসিসিআইয়ের প্রতিনিধি হবেন সেটাও ঠিক করা হবে। এখন সৌরভ ও জয় দু’জনেই ভারতের প্রতিনিধিত্ব করেন। সৌরভ বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থায় যেতে পারেন। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তা জানা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE