Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপে ভারতের ২০ বছরের খরা কি রবিবার কাটবে? শুভমনের প্রশ্নের উত্তর দিলেন রোহিত

বিশ্বকাপে টানা চারটি ম্যাচে জিতেছে ভারত। কিন্তু রবিবার আর একটি কঠিন পরীক্ষার সামনে বসতে চলেছে তারা। সামনে নিউ জ়িল্যান্ড। ২০ বছরের খরা কি রবিবার কাটাবেন রোহিতেরা?

cricket

রোহিত শর্মা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ১৮:৪২
Share: Save:

বিশ্বকাপে টানা চারটি ম্যাচে জিতেছে ভারত। কিন্তু রবিবার আর একটি কঠিন পরীক্ষার সামনে বসতে চলেছে তারা। সামনে নিউ জ়িল্যান্ড। বিশ্বকাপে এই একটি দল বরাবর ভারতের গাঁট হিসাবে থেকেছে। ২০০৩ সালের পর থেকে তাদের বিরুদ্ধে আইসিসি-র কোনও প্রতিযোগিতায় জেতেনি ভারত। এ বার কি সেই নজির ভাঙবে? ম্যাচের আগে সেই প্রশ্নেরই উত্তর দিলেন রোহিত।

বাংলাদেশ ম্যাচের পর সাজঘরে গিয়ে নিউ জ়িল্যান্ড ম্যাচ নিয়ে রোহিতকে প্রশ্ন করেছিলেন শুভমন গিল। তিনি বলেন, “সাংবাদিক বৈঠকে এক জন আমাকে জিজ্ঞাসা করছিল যে আমরা নাকি আইসিসি-র প্রতিযোগিতায় ২০০৩ সালের পর থেকে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে জিতিনি?” জবাবে রোহিত বলেন, “হ্যাঁ, এটা সত্যিই। কিন্তু আমরা ভাল ক্রিকেট খেলছি। নিজেদের তরফে সেই চেষ্টাই আমরা করতে পারি।”

শুভমন আবার বলেন, “তা হলে কি রবিবার আমরা সেই ধারা ভাঙতে পারি?” পাল্টা রোহিতের উত্তর, “দেখো, আমরা এমন ধরনের ক্রিকেট খেলি না যেখানে কোনও কিছুর নিশ্চয়তা রয়েছে। মাঠে যাওয়ার পর আমরা সব সময় চেষ্টা করি দলের জন্যে যেটা ভাল সেই কাজ করতে। এখনই খুব দূরের দিকে তাকাতে চাইছি না। এটা ঠিক যে অতীতে এই ম্যাচের ফলাফল আমাদের পক্ষে যায়নি। দেখা যাক, এ বার কী হয়।”

শেষ বার ২০০৩ সালে বিশ্বকাপে নিউ জ়‌িল্যান্ডকে হারিয়েছিল ভারত। তখনও মহেন্দ্র সিংহ ধোনি আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেননি। রোহিত শর্মা এবং বিরাট কোহলি তখন সবে কৈশোরে পা দিয়েছেন। সেই প্রতিপক্ষের বিরুদ্ধে আবার ভারত নামবে রবিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE