Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

ভারত-নিউ জ়িল্যান্ড ম্যাচে কি বাধ সাধবে বৃষ্টি? কী বলছেন পূর্বাভাস?

রবিবার বিশ্বকাপে নিউ জ়িল্যান্ডের মুখোমুখি হচ্ছে ভারত। দুই দলই এখনও পর্যন্ত প্রতিযোগিতায় অপরাজিত এবং জিতেছে চারটি করে ম্যাচ। রবিবারের ম্যাচে কি বৃষ্টি বিঘ্ন ঘটাবে?

cricket

ধর্মশালার মাঠ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ১৬:২৮
Share: Save:

রবিবার বিশ্বকাপে নিউ জ়িল্যান্ডের মুখোমুখি হচ্ছে ভারত। দুই দলই এখনও পর্যন্ত প্রতিযোগিতায় অপরাজিত এবং জিতেছে চারটি করে ম্যাচ। ফলে রবিবার কোনও একটি দলের জয়রথ থামবে। নিউ জ়িল্যান্ড জিতলে পয়েন্ট তালিকার শীর্ষে থাকবে। ভারত জিতলে তারা শীর্ষে চলে যাবে। সেই ম্যাচে আবহাওয়া কেমন থাকবে তার উপর অনেকটাই নির্ভর করছে। কী বলছে আবহাওয়া দফতরের পূর্বাভাস?

গত ২০ বছরে আইসিসি-র কোনও প্রতিযোগিতায় ভারত হারাতে পারেনি কিউয়িদের। শেষ বার ২০০৩ বিশ্বকাপে তারা নিউ জ়‌িল্যান্ডের বিরুদ্ধে সাত উইকেটে জিতেছিল। সাম্প্রতিক ফর্মের বিচারে হাড্ডাহাড্ডি লড়াই অপেক্ষা করে হয়েছে। শেষ বার ধর্মশালায় খেলেছিল দক্ষিণ আফ্রিকা এবং নেদারল্যান্ডস। সেই ম্যাচটি ৪৩ ওভারের হয়েছিল।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দ্বিতীয় ইনিংস চলাকালীন বৃষ্টি এসে ম্যাচে বিঘ্ন ঘটাতে পারে। সন্ধে ৭টা নাগাদ ১৯ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাত ৯টায় তা বেড়ে হবে ২৪ শতাংশ। রাত ১০টায় তা বেড়ে হবে ৪৭ শতাংশ। এ ছাড়া, ম্যাচের পুরো সময়ই আকাশ মেঘলা থাকবে। ফলে জোরে বোলারেরা সুবিধা পেতে পারেন।

আইসিসি-র নিয়ম অনুযায়ী, ম্যাচের ফলাফল পেতে অন্তত ২০ ওভার করে বল করতে হবে। যদি সেটা না হয় তা হলে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হবে। এই ম্যাচের কোনও রিজ়ার্ভ ডে নেই। তাই ম্যাচ পরিত্যক্ত হলে দুই দলই এক পয়েন্ট করে পাবে। প্রসঙ্গত, গত বিশ্বকাপে ভারত বনাম নিউ জ়িল্যান্ড গ্রুপের ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE