Advertisement
০৩ মে ২০২৪
ICC World Cup 2023

রোহিত ‘অগ্নি’শর্মা! ভারত-বাংলাদেশ ম্যাচের মাঝে কেন রেগে গেলেন অধিনায়ক?

রাগ সামলাতে পারলেন না রোহিত। ভারতের দুই ফিল্ডার পর পর সরাসরি ২২ গজের দু’প্রান্তের উইকেট ভেঙে দিলেও খুশি হননি অধিনায়ক। ভাল ফিল্ডিংয়ের প্রশংসা না করে ক্ষোভপ্রকাশ করলেন!

picture of Rohit Sharma

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে একাধিক বার মেজাজ হারাতে দেখা গেল রোহিতকে। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৯:১০
Share: Save:

মাঠে আবার মেজাজ হারালেন রোহিত শর্মা। রেগে গেলেন সতীর্থদের উপর। প্রকাশ্যেই বুঝিয়ে দিলেন তিনি অসন্তুষ্ট। বাংলাদেশের ইনিংসের মাঝে হঠাৎ অগ্নিশর্মা ভারতীয় দলের অধিনায়ক।

বাংলাদেশের ৩১তম ওভারের ঘটনা। বোলার ছিলেন শার্দূল ঠাকুর। তাঁর বল ব্যাকওয়ার্ড পয়েন্ট অঞ্চলে ঠেলে দ্রুত এক রান নেওয়ার জন্য দৌড় শুরু করেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটার মুশফিকুর রহিম। রান আউট করার চেষ্টায় বল ধরে উইকেট লক্ষ্য করে ছোড়েন রবীন্দ্র জাডেজা। তাঁর ছোড়া বল উইকেট ভেঙে দিলেও অন্য প্রান্তের ব্যাটার তৌহিদ হৃদয় আগেই ক্রিজ়়ে পৌঁছে যান। ফলে আউট হননি তিনি।

বল উইকেটে লেগে অন্য দিকে চলে যায়। দৌড়ে গিয়ে বলটি তুলেই উইকেটের নন স্ট্রাইকার প্রান্তে ছুড়ে দেন উইকেটরক্ষক লোকেশ রাহুল। এ বারও বল গিয়ে সরাসরি লাগে উইকেটে। কিন্তু বোলিং রান আপে ফিরতে শুরু করা শার্দূল তা খেয়াল করেননি। বল উইকেটে লেগে অন্য দিকে চলে গেলে আবার দৌড়ে এক রান নিয়ে নেন বাংলাদেশের দুই ব্যাটার। সতীর্থদের এমন ফিল্ডিং দেখে বিস্মিত হন বিরাট কোহলি। রোহিত যান রেগে। ক্ষোভপ্রকাশ করতে দেখা যায় ভারতীয় দলের অধিনায়ককে।

সতীর্থদের দায়িত্বজ্ঞানহীন ফিল্ডিংয়ে বাংলাদেশ বাড়তি রান পেয়ে যাওয়ায় রেগে যান রোহিত। যদিও মাঠে উপস্থিত ক্রিকেটপ্রেমীরা হাততালি দিয়ে প্রশংসা করেন ভারতীয় ফিল্ডারদের। এক থ্রোয়ে উইকেট ভেঙে দেওয়ার জন্য। যদিও তাতে কোনও লাভ হয়নি। বরং ক্ষতিই হয়েছে ভারতীয় দলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE