Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Rohit Sharma

Rohit Sharma: চোট সারিয়ে অনেকটাই সুস্থ রোহিত, নেতৃত্ব দিতে পারেন পরের সিরিজেই

রোহিতের পক্ষে সুখবর। চোট অনেকটাই সারিয়ে উঠেছেন। সব ঠিক থাকলে আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটে তিনিই দেশকে নেতৃত্ব দেবেন।

রোহিত শর্মা।

রোহিত শর্মা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২২ ১৮:০৩
Share: Save:

অধিনায়ক হওয়ার দৌড়ে তিনি রয়েছেন। বাধা একটাই, তাঁর ফিটনেস। কিন্তু রোহিত শর্মার পক্ষে সুখবর। তিনি চোট অনেকটাই সারিয়ে উঠেছেন। সব ঠিক থাকলে আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটে তিনিই দেশকে নেতৃত্ব দেবেন।

ভারতীয় দল দক্ষিণ আফ্রিকা রওনা হওয়ার ঠিক আগে বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পান রোহিত। অনুশীলন করতে গিয়ে এই চোট পেয়েছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকায় আর যাওয়া হয়নি তাঁর। কারণ তার পর থেকে তিনি বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই (এনসিএ) রয়েছেন। টেস্ট সিরিজে খেলতে না পারার পর এক দিনের সিরিজেও খেলছেন না তিনি। বুধবার থেকে এই সিরিজ শুরু হচ্ছে।

ভারতীয় বোর্ডের একটি সূত্রকে উদ্ধৃত করে পিটিআই জানিয়েছে, ‘‘এনসিএ-তে রোহিতের রিহ্যাব প্রক্রিয়া খুব ভাল ভাবে হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে ও সম্পূর্ণ সুস্থ হয়ে যাবে বলেই মনে হয়। ৬ ফেব্রুয়ারি আমদাবাদে প্রথম একদিনের ম্যাচ। ফলে এখনও হাতে প্রায় তিন সপ্তাহ সময় আছে।’’

বোর্ডের এখনকার নিয়ম অনুযায়ী প্রত্যেক ক্রিকেটারকে এনসিএ-তে ফিটনেস পরীক্ষা দিয়ে পাশ করে ভারতীয় দলে ঢুকতে হয়। বোর্ড ফিটনেস সংক্রান্ত সংশাপত্র দিলে তা নির্বাচকদের জানানো হয়। তার পরেই ক্রিকেটাররা জাতীয় দলের জন্য বিবেচিত হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma BCCI NCA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE