Advertisement
০৪ মে ২০২৪
India vs Afghanistan

দুই ক্রিকেটারে মুগ্ধ রোহিত, টি২০ বিশ্বকাপের আগে চওড়া হাসি কাদের মুখে?

আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বিধ্বংসী ইনিংসে খেলায় ভারত অধিনায়ক রোহিত শর্মার নজরে পড়েছেন দুই ক্রিকেটার। তাঁরা কারা?

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৩:১১
Share: Save:

রোহিত শর্মার নজরে তাঁরা। তাঁদের খেলা ভাল লেগেছে ভারত অধিনায়কের। আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগে রোহিতের প্রশংসা কুড়িয়েছেন তাঁরা। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চওড়া হাসি যশস্বী জয়সওয়াল ও শিবম দুবের মুখে।

আফগানিস্তানের বিরুদ্ধে যশস্বী ও শিবমের ব্যাট জেতায় ভারতকে। ম্যাচ শেষে রোহিত তাঁদের কথা তোলেন। তিনি বলেন, ‘‘গত কয়েকটা বছর ওদের ভাল গিয়েছে। যশস্বী টেস্ট খেলছে। এখন টি-টোয়েন্টি দলেও আছে। নিজের যোগ্যতা ও প্রমাণ করেছে। যে কোনও সময় বড় শট খেলার ক্ষমতা আছে যশস্বীর। অন্য দিকে শিবম খুব শক্তিশালী ব্যাটার। ওর কাজ হল মাঠে নেমে আমাদের জন্য গুরুত্বপূর্ণ ইনিংস খেলা। সেটাই ও দু’ম্যাচে করেছে।’’

টি-টোয়েন্টিতে নিজের ১৫০ ম্যাচ খেলতে নেমেছিলেন রোহিত। তিনিই প্রথম ক্রিকেটার ঠিনি কুড়ি-বিশের ক্রিকেটে এই কীর্তি করেছেন। বিশেষ দিনে পুরনো কথা মনে পড়েছে রোহিতের। তিনি বলেন, ‘‘খুব সুন্দর একটা অনুভূতি। ২০০৭ সালে শুরু করেছিলাম। তার পর থেকে অসংখ্য সুন্দর মুহূর্ত কাটিয়েছি।’’

চোটের কারণে প্রথম টি-টোয়েন্টি খেলতে পারেন যশস্বী। কিন্তু তাঁর উপর যে দলের ভরসা রয়েছে তার সব থেকে বড় প্রমাণ শুভমন গিলকে বসিয়ে তাঁকে খেলানো। দ্বিতীয় ম্যাচে ৩৪ বলে ৬৮ রানের ইনিংস খেলেন যশস্বী। মারেন ছ’টি বিশাল ছক্কা। অন্য দিকে প্রথম ম্যাচের ফর্ম ধরে রাখেম শিবম। প্রথম ম্যাচে ৪০ বলে ৬০ রানের ইনিংস খেলেছিলেন। দ্বিতীয় ম্যাচে ৩২ বলে ৬৩ রান করেন। চারটি ছক্কা মারেন তিনি। তার মধ্যে মহম্মদ নবিকে এক ওভারে পর পর তিন বলে তিনটি ছক্কা হাঁকান। দু’টি ম্যাচেই অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন এই বাঁ হাতি ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE