Advertisement
২২ মে ২০২৪
ICC World Cup 2023

পাকিস্তান ম্যাচ নিয়ে কি চাপে ছিলেন রোহিত? জয়ের পর তাঁর হাতের ইশারা ঘিরে জল্পনা

ভারত-পাকিস্তান লড়াই মানেই খেলোয়াড়দের উপর বাড়তি চাপ। মুখে অস্বীকার করলেও বাস্তবে চাপ কাটানো কঠিন। শনিবার খেলা শেষে রোহিতের ইশারায় ধরা পড়ল সেই চাপের ছবি।

picture of Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ১২:৫০
Share: Save:

মুখে না মানলেও রোহিত শর্মা যে যথেষ্ট চাপে ছিলেন, তা বোঝা গিয়েছে ভারত-পাকিস্তান ম্যাচ শেষ হওয়ার পর। ভিআইপি বক্সে থাকা স্ত্রী রীতিকা সাজদার সঙ্গে কথা বলার সময়ই বোঝা গিয়েছে বিষয়টি।

খেলা শেষ হওয়ার পর গ্যালারির ভিআইপি বক্সের দিকে এগিয়ে যান রোহিত। সেখানে পরিচিতি অনেকের সঙ্গে বসে খেলা দেখছিলেন রীতিকা। পাকিস্তানের বিরুদ্ধে জয়ের পর স্ত্রীকে দেখে হাত নাড়েন রোহিত। স্ত্রীকে দু’হাতে আট দেখান তিনি। অর্থাৎ, বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ব্যবধান বাড়িয়ে ৮-০ করার ইঙ্গিত করেন তিনি। পাশাপাশি, তাঁর দু’হাতের মধ্যমা এবং অনামিকা ছিল পরস্পরের উপর। তা থেকে বোঝা গিয়েছে ভারত-পাকিস্তান ম্যাচের চাপ কতটা প্রভাব ফেলেছিল ভারতীয় দলের অধিনায়কের উপর।

কোন কিছু অনিশ্চয়তা বা আশঙ্কা থাকলে অনেকে ‘ফিঙ্গার ক্রসড’ করেন। যাতে সব কিছু সুষ্ঠু ভাবে হয়। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ নিয়েও রোহিত তেমনই ‘ফিঙ্গার ক্রসড’ করে রেখেছিলেন। জয়ের পর স্ত্রীর সঙ্গে ইশারায় কথা বলার সময় তা দেখা গিয়েছে। স্ত্রীকে হয়তো তিনি বোঝাতে চাইছিলেন, চাপের এই ম্যাচে সব কিছু পরিকল্পনা মতোই হয়েছে। তিনি নিজেও বাবর আজ়মের দলের বিরুদ্ধে রান পেয়েছেন। ৬টি চার এবং ৬টি ছয়ের মাধ্যমে শনিবার রোহিত করেছেন ৬৩ বলে ৮৬ রান। রোহিত নিজেই সমাজমাধ্যমে সেই মুহূর্তের ছবি ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন। ভারতীয় ক্রিকেট দলও স্ত্রীর সঙ্গে রোহিতের ইশারায় কথা বলার ভিডিয়ো সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছে।

পাকিস্তানের বিরুদ্ধে মর্যাদার লড়াইয়ে জয় আশায় বিশ্বকাপে এখন অনেকটাই চাপমুক্ত ভারতীয় শিবির। দলের সকলেই চনমনে মেজাজে আছেন। আগামী বৃহস্পতিবার রোহিতদের পরের প্রতিপক্ষ বাংলাদেশ। পুণের মাঠে শাকিব আল হাসানের দলের মুখোমুখি হবেন রোহিতেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE