Advertisement
০৩ মে ২০২৪
BCCI

বিশ্বকাপের আগে রোহিতদের আরও প্রস্তুতির সুযোগ, দল যাবে বিদেশ সফরে, বাড়তি ৩টি ম্যাচ

গত বছর হার্দিক পাণ্ড্যের নেতৃত্বে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল ভারত। দু’টিতেই জিতেছিল। তবে লড়াই হয়েছিল হাড্ডাহাড্ডি। এ বারও নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ রোহিতদের সামনে।

rohit sharma

রোহিতরা যাবেন আয়ারল্যান্ড সফরে। অগস্টের ১৮ থেকে ২৩ তারিখ তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ২২:৫৮
Share: Save:

এ বছরের শেষেই হতে চলেছে ৫০ ওভারের বিশ্বকাপ। তার আগে আরও বেশি প্রস্তুতির সুযোগ রোহিত শর্মাদের সামনে। আয়ারল্যান্ডে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলতে চলেছেন তাঁরা। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে খেলা হলেও রোহিতদের কাছে সুযোগ থাকবে নিজেদের ব্যাটিং দক্ষতা আরও এক বার ঝালিয়ে নেওয়ার।

এক বিবৃতিতে এই খবর জানিয়েছেন ক্রিকেট আয়ারল্যান্ডের মুখ্য কর্তা ওয়ারেন ডিউট্রম। তিনি লিখেছেন, “এই নিয়ে টানা দ্বিতীয় বছর আয়ারল্যান্ডে আসতে চলেছে ভারত। এই সফর বাস্তবায়িত করার জন্য বিসিসিআইকে ধন্যবাদ।” জানা গিয়েছে, অগস্টের ১৮ থেকে ২৩ তারিখ তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে। গত বছর হার্দিক পাণ্ড্যের নেতৃত্বে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল ভারত। দু’টিতেই জিতেছিল। তবে লড়াই হয়েছিল হাড্ডাহাড্ডি। ঘরের মাঠে আয়ারল্যান্ড মোটেই ছেড়ে কথা বলেনি।

আয়ারল্যান্ডের মূল লক্ষ্য অবশ্য সরাসরি ৫০ ওভারের বিশ্বকাপের যোগ্যতা অর্জন করা। সে কারণে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ়‌ মে মাসে এগিয়ে এনেছে তারা। সেটি আয়ারল্যান্ডে নয়, ইংল্যান্ডে খেলা হবে। তিনটি ম্যাচেই আয়ারল্যান্ড জিততে পারলে বিশ্বকাপ সুপার লিগে অষ্টম স্থান অর্জন করার সুবাদে সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। না হলে জ়িম্বাবোয়েতে যোগ্যতা অর্জন পর্বে খেলতে হবে তাদের। মে-জুন মাসে আয়ারল্যান্ডে বৃষ্টির সম্ভাবনা থাকে। তাই ঝুঁকি না নিয়ে ইংল্যান্ডে সরিয়ে আনা হয়েছে বাংলাদেশ সিরিজ়‌।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Rohit Sharma India Vs Ireland
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE