Advertisement
০৭ মে ২০২৪
India vs England 2024

রোহিতদের দলে চার বদল, হল জোড়া অভিষেক, রাজকোটে টস জিতে প্রথমে ব্যাটিং ভারতের

রাজকোটে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেলতে নামছে ভারত। রোহিত শর্মাদের দলে জোড়া বদল করা হয়েছে। কারা সুযোগ পেয়েছেন ভারতের প্রথম একাদশে?

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:০১
Share: Save:

রাজকোটে তৃতীয় টেস্ট খেলতে নামছে ভারত। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ়ে এগিয়ে যাওয়ার লক্ষ্যে রোহিত শর্মারা। টস জিতেছে ভারত। অধিনায়ক রোহিত প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন। ভারতীয় দলে জোড়া বদল করা হয়েছে। চোটের কারণে খেলতে পারছেন না লোকেশ রাহুল। বাদ পড়েছেন শ্রেয়স আয়ারও। সেই জায়গায় দলে অভিষেক হয়েছে সরফরাজ় খানের। প্রথম একাদশ থেকে বাদ পড়েছেন উইকেটরক্ষক শ্রীকর ভরত। লাল বলের ক্রিকেটে অভিষেক হচ্ছে ধ্রুব জুরেলের। বাদ পড়েছেন মুকেশ কুমারও। সেই জায়গায় প্রথম একাদশে ফিরেছেন মহম্মদ সিরাজ। ভারতীয় দলে আরও একটি বদল হয়েছে। অক্ষর পটেলের বদলে প্রথম একাদশে জায়গা পেয়েছেন চোট সারিয়ে ফেরা রবীন্দ্র জাডেজা।

টসে জিতে রোহিত বলেন, “আমরা প্রথমে ব্যাট করব। কয়েকটা বদল করতে হয়েছে। কয়েকটা চোটের কারণে। দু’জনের অভিষেক হচ্ছে। সিরাজ আর জাডেজা দলে ফিরেছে। অক্ষর আর মুকেশ বাদ পড়েছে। পিচ দেখে ভাল লাগছে। প্রথমে ব্যাট করে নেওয়া ভাল। তাই টস জিতে লাভ হয়েছে।”

ভারতীয় জার্সিতে যে সরফরাজ়ের অভিষেক হতে চলেছে তা আগেই বোঝা গিয়েছিল। কারণ, শ্রেয়সকে বাদ দেওয়া হয়েছিল। রাহুল খেলতে পারবেন না জানতে পারার পরে সরফরাজ়ের অভিষেক নিশ্চিত হয়ে যায়। অন্য দিকে ধ্রুবের অভিষেক নিয়েও অনেক আলোচনা চলছিল। ব্যাট হাতে ভরতের খারাপ ফর্ম জায়গা করে দিল জুরেলকে।

ভারতীয় দল: যশস্বী জয়সওয়াল, রোহিত শর্মা, শুভমন গিল, রজত পটীদার, সরফরাজ় খান, রবীন্দ্র জাডেজা, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE