Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Ruturaj Gaikwad

ভারতের হারা ম্যাচে নজির রুতুরাজের, টি-টোয়েন্টি ক্রিকেটে ছুঁয়ে ফেললেন রোহিত, কোহলিকে

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারত জিততে পারেনি ঠিকই, কিন্তু রুতুরাজ গায়কোয়াড়ের দুরন্ত শতরান অনেকেরই নজর কেড়ে নিয়েছে। নজিরও গড়ে ফেলেছেন ভারতের এই ওপেনার।

cricket

শতরানের পর রুতুরাজ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ১২:২৭
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারত জিততে পারেনি ঠিকই। কিন্তু রুতুরাজ গায়কোয়াড়ের দুরন্ত শতরান অনেকেরই নজর কেড়ে নিয়েছে। ভারতের এই ক্রিকেটার প্রথম ম্যাচে দুর্ভাগ্যজনক ভাবে রান আউট হয়েছিলেন। দ্বিতীয় ম্যাচে অর্ধশতরানের পর মঙ্গলবার শতরান করেছেন। সেই সঙ্গে তিনি ছুঁয়ে ফেলেছেন রোহিত শর্মা, বিরাট কোহলিদের।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এটাই প্রথম শতরান রুতুরাজের। ভারতের পঞ্চম ওপেনার হিসাবে এই ফরম্যাটে শতরান করলেন তিনি। এর আগে রোহিত শর্মা, বিরাট কোহলি, যশস্বী জয়সওয়াল এবং শুভমন গিলের এই কৃতিত্ব রয়েছে। তৃতীয় ম্যাচে রুতুরাজ ৫৭ বলে অপরাজিত ১২৩ রান করেছেন। মেরেছেন ১৩টি চার এবং ৭টি ছয়।

প্রথম দিকে রুতুরাজের শুরুটা খুব একটা ভাল হয়নি। কিন্তু শেষ দিকে ব্যাটে ঝড় তোলেন তিনি। ১৮তম ওভারে অ্যারন হার্ডির বলে ২৪ রান নেন। পরের ওভারে গ্লেন ম্যাক্সওয়েলের বোলিংয়ে ৩০ রান নেন। শেষ ওভারে শতরান করেন রুতুরাজ। ম্যাক্সওয়েলকে ছয় মেরে সেই শতরান আসে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে এই প্রথম ভারতের কোনও ব্যাটার শতরান করলেন।

উল্লেখ্য, ভারতীয় ওপেনার হিসাবে যাঁরা শতরান করেছেন, তার মধ্যে রোহিতের একারই চার বার শতরান রয়েছে। শুভমন, কোহলি, যশস্বীর একটি করে শতরান রয়েছে। রুতুরাজের শতরানে আশ্বস্ত হতে পারে ভারতীয় দল। টি-টোয়েন্টি বিশ্বকাপে এই ওপেনার ভারতের অন্যতম ভরসা হতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE