Advertisement
০২ মে ২০২৪
India vs South Africa

রোহিত না থাকলেও টি২০-তে ভারতের ওপেনিং জুটি কেন এত সফল? ফাঁস করলেন ভারতের ওপেনার

টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতের দুই ক্রিকেটারের জুটি সফল হয়ে উঠেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপেও এঁদের মধ্যেই কেউ রোহিতের সঙ্গে ওপেন করতে পারেন। তাঁদের সাফল্যে রহস্য কী?

cricket

যশস্বী জয়সওয়াল এবং রুতুরাজ গায়কোয়াড়। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ১৫:৫৪
Share: Save:

এক বছরেরও বেশি সময় হয়ে গেল রোহিত শর্মা টি-টোয়েন্টি ফরম্যাটে খেলছেন না ভারতের হয়ে। শুভমন গিলকেও এই ফরম্যাটে ওপেন করতে হয় না। ফলে এই ফরম্যাটে রুতুরাজ গায়কোয়াড় এবং যশস্বী জয়সওয়াল জুটি সফল হয়ে উঠেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপেও এঁদের মধ্যেই কেউ রোহিতের সঙ্গে ওপেন করতে পারেন। কেন টি২০-তে ভারতের জুটি এত সফল তার কারণ জানালেন রুতুরাজ।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে রুতুরাজ এবং যশস্বী প্রায় প্রতিটি ম্যাচেই শুরুটা ভাল করেছেন। প্রথম টি-টোয়েন্টি বাদ দিলেন দু’জনের মধ্যে বোঝাপড়া এবং ছন্দ লক্ষ করা গিয়েছে। একটি শতরান-সহ দুশোর উপরে রান করেছেন রুতুরাজ। অন্য দিকে যশস্বী করেছেন ১৩৮ রান।

যশস্বীর সঙ্গে তাঁর ওপেনিং জুটি নিয়ে কথা বলেছেন রুতুরাজ। জানিয়েছেন, যশস্বীর মারকুটে দৃষ্টিভঙ্গিই তাঁকে অনেকটা চাপমুক্ত করে দেয়। ফলে নিজের মতো করে খেলতে পারেন তিনি। সম্প্রচারকারী চ্যানেলকে এক সাক্ষাৎকারে রুতুরাজ বলেছেন, “বেশির ভাগ সময়েই যশস্বী প্রথম বল থেকে আক্রমণ করতে থাকে। ও এমন একজন ক্রিকেটার যে কোনও কিছুতেই ভয় পায় না। আমি আবার ঝুঁকি নেওয়ার বিষয়টা মাথায় রাখি এবং দল যা চায় সে ভাবেই খেলার চেষ্টা করি।”

রুতুরাজের সংযোজন, “উল্টো দিকে যশস্বী আক্রমণ করতে থাকলে অবশ্যই আমার কাছে কাজটা সহজ হয়ে যায়। আমি তখন একটা দিক ধরে খেলি। ওকে নিজের মতো করে খেলতে দিই। তবে ভূমিকা যা-ই হোক না কেন, যশস্বীর সঙ্গে ব্যাট করে বেশ উপভোগ করি।”

দুই ওপেনার আসল চ্যালেঞ্জ অবশ্য দক্ষিণ আফ্রিকাতে। সেখানে সফল হলে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচনেও নির্বাচকদের সুবিধা হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE