Advertisement
১৩ এপ্রিল ২০২৪
Jammu and Kashmir

সচিনের কাশ্মীর ভ্রমণের প্রশংসায় প্রধানমন্ত্রী, বিকশিত এবং আত্মনির্ভর ভারত নির্মাণের আহ্বান

জম্মু-কাশ্মীর বেড়াতে গিয়েছিলেন সচিন। সেখানকার নানা মুহূর্ত ভক্তদের সঙ্গে ভাগ করে নিয়েছেন নিয়মিত। সমাজমাধ্যমে জানিয়েছেন অভিজ্ঞতার কথাও। তাঁর ভূমিকার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী।

picture of Sachin Tendulkar and Narendra Modi

(বাঁদিকে) সচিন তেন্ডুলকর এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪৬
Share: Save:

কয়েক দিন আগে স্ত্রী অঞ্জলি এবং কন্যা সারাকে নিয়ে জম্মু-কাশ্মীর ঘুরতে গিয়েছিলেন সচিন তেন্ডুলকর। সেখান থেকে নানা মেজাজের ভিডিয়ো সমাজমাধ্যমে ভক্তদের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন সচিন। এ বার কাশ্মীর নিয়ে নিজের মুগ্ধতার কথা জানালেন তিনি। এ বার সচিনের কাশ্মীর সফরের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কাশ্মীর বেড়ানো শেষে সচিন সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘জম্মু ও কাশ্মীর আমার স্মৃতিতে একটি সুন্দর অভিজ্ঞতা হয়ে থাকবে। চার পাশে প্রচুর বরফ ছিল। তবু মানুষের আতিথেয়তায় আমরা উষ্ণতা অনুভব করেছি। মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি বলেন, আমাদের দেশে অনেক কিছু দেখার আছে। এ বারের বেড়ানোর পর তাঁর সঙ্গে আমি সম্পূর্ণ সহমত।’’ সচিন আরও লিখেছেন, ‘‘কাশ্মীরের উইলো ব্যাটগুলো ‘মেক ইন ইন্ডিয়া, মেক ফর দ্য ওয়ার্ল্ড’র দুর্দান্ত উদাহরণ। এই ব্যাটগুলো গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে। গোটা দেশ এবং সারা বিশ্বের মানুষকে অনুরোধ করব, জম্মু-কাশ্মীরে আসুন এবং এখানকার অভিজ্ঞতা সঞ্চয় করুন। এখানে প্রচুর রত্ন রয়েছে।’’ লেখার সঙ্গে জম্মু-কাশ্মীর সফরের টুকরো টুকরো ভিডিয়োর কোলাজ পোস্ট করেছেন সচিন।

সমাজমাধ্যমে সচিনের এই পোস্ট নজর এড়ায়নি প্রধানমন্ত্রীর। প্রাক্তন ক্রিকেটারের পোস্টের উত্তরে মোদী লিখেছেন, ‘‘সচিনের জম্মু-কাশ্মীর সফর দেখে খুব ভাল লাগছে। আমাদের তরুণদের জন্য দু’টি গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে। এক, ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’র বিভিন্ন অংশ আবিষ্কার করা। দুই, ‘মেক ইন ইন্ডিয়া’র গুরুত্ব। আসুন, আমরা এক সঙ্গে বিকশিত এবং আত্মনির্ভর ভারত গড়ে তুলি।’’

সচিন যে ভাবে বিভিন্ন ভিডিয়োর মাধ্যমে জম্মু-কাশ্মীরের বিভিন্ন দিক তুলে ধরেছেন, তার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী। দেশবাসীর সামনে সচিনকে উদাহরণ হিসাবে তুলে ধরতে চেয়েছেন মোদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Sachin Tendulkar PM Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE