Advertisement
০৭ মে ২০২৪
East Bengal

ইস্টবেঙ্গল ক্রিকেট দলের মেন্টর হলেন ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার, সঙ্গে বাংলার ঝুলনও

ইস্টবেঙ্গলের ক্রিকেট দলের মেন্টর হিসাবে যুক্ত হলেন ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী সদস্য। সোমবার এক সাংবাদিক বৈঠকে ঘোষণা করল লাল-হলুদ। থাকছেন ঝুলন গোস্বামীও।

cricket

ঝুলন গোস্বামী। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ২১:৪৯
Share: Save:

ইস্টবেঙ্গলের ক্রিকেট দলের মেন্টর হিসাবে যুক্ত হলেন সন্দীপ পাটিল। ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী সদস্যের নাম সোমবার এক সাংবাদিক বৈঠকে ঘোষণা করল লাল-হলুদ। সন্দীপ একাই নয়, ক্রিকেট দলের ভাল ফলের জন্যে তাদের সাহায্য করবেন ভারতের মহিলা দলের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামী এবং এশিয়ান গেমসে সোনাজয়ী মহিলা দলের বোলিং কোচ রাজীব দত্ত।

এ দিন মধ্য কলকাতার একটি হোটেলে সন্দীপের নাম ঘোষণা করা হয়। বিশ্বকাপজয়ী দলের সদস্য নিজেও উপস্থিত ছিলেন। তিনি জানান, নতুন দায়িত্ব পেয়ে তিনি তৈরি। একই সঙ্গে ১৯৮৩-র বিশ্বকাপের বিভিন্ন স্মরণীয় মুহূর্তের কথাও উঠে আসে তাঁর কথায়। ঝুলন বলেন, “সিএবি মহিলা ক্রিকেট লি শুরু করার উদ্যোগ নিয়েছে। সেই লিগে ভাল খেলতে ইস্টবেঙ্গলের মহিলা ক্রিকেটারদের সাহায্য করতে চাই।”

পরের মরসুমে ইস্টবেঙ্গলের কোচ হিসাবে আগেই দায়িত্বে আনা হয়েছে আব্দুল মোনায়েমকে। মেন্টর হিসাবে সম্বরণ বন্দ্যোপাধ্যায়ও ছিলেন। তাঁর সঙ্গে জুড়ে গেলেন সন্দীপ, ঝুলন এবং রাজীব। সন্দীপের হাতে ইস্টবেঙ্গলের শতবর্ষের স্মারক এবং আজীবন সদস্যপদ তুলে দেওয়া হয়।

এ দিন ইস্টবেঙ্গল ক্রিকেট দলের নতুন বিনিয়োগকারীর কথা ঘোষণা করা হয়। ইমামি যে ভাবে ফুটবল দলের বিনিয়োগকারী হিসাবে কাজ করছে, তেমনই শ্রাচী গ্রুপ দায়িত্ব নিচ্ছে ক্রিকেট দলের। সোমবারের অনুষ্ঠানে সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, প্রাক্তন ফুটবলার সমরেশ চৌধুরি, ভাস্কর গঙ্গোপাধ্যায়, মনোরঞ্জন ভট্টাচার্য, মিহির বসু, অলোক মুখোপাধ্যায়েরা হাজির ছিলেন। শ্রাচী গ্ৰুপের ম্যানেজিং ডাইরেক্টর রাহুল টোডি জানান, আগামী দিনে ভারতীয় ক্রিকেট দল এবং আইপিএলের দলগুলিতে যাতে আরও বেশি করে বাঙালিদের দেখা যায়, তার জন্য এখন থেকেই কাজ শুরু করতে চান I

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Sandeep Patil
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE