Advertisement
১০ মে ২০২৪
Sanju Samson

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ় থেকেই ছিটকে গেলেন সঞ্জু, তাঁর পরিবর্তে কে এলেন দলে?

মঙ্গলবার শ্রীলঙ্কার ইনিংসের প্রথম ওভারেই ক্যাচ ধরতে গিয়ে হাঁটুতে চোট পেয়েছেন সঞ্জু। তাঁর হাঁটু ফুলে রয়েছে। তাঁকে মুম্বইয়েই রেখে দেওয়া হয়েছে। স্ক্যান করার বোঝা যাবে চোট কতটা গুরুতর।

শ্রীলঙ্কার বিরুদ্ধে বাকি দু’টি টি-টোয়েন্টি ম্যাচেই সম্ভবত খেলতে পারবেন না সঞ্জু।

শ্রীলঙ্কার বিরুদ্ধে বাকি দু’টি টি-টোয়েন্টি ম্যাচেই সম্ভবত খেলতে পারবেন না সঞ্জু। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ২২:৫৪
Share: Save:

চোটের জন্য শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ থেকে ছিটকে গেলেন সঞ্জু স্যামসন। মঙ্গলবার প্রথম ম্যাচ খেলার সময় তিনি হাঁটুতে চোট পান। তাঁর পরিবর্তে ভারতীয় দলে নেওয়া হয়েছে বিদর্ভের উইকেটরক্ষক-ব্যাটার জীতেশ শর্মাকে। সঞ্জুকে এই সিরিজ়ে খেলানোর ঝুঁকি নাও নিতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড।

চোট পাওয়ায় হার্দিক পাণ্ড্যদের সঙ্গে পুনে যাননি সঞ্জু। চিকিৎসার জন্য তাঁকে মুম্বইয়েই থাকার নির্দেশ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআইয়ের পক্ষে জানানো হয়েছে, ‘‘সঞ্জু মুম্বইয়ে থেকে গিয়েছে। ওর চোটের জায়গার স্ক্যান করা হবে। তার পরেই বোঝা যাবে চোট কতটা গুরুতর। ওর পরিবর্ত হিসাবে শ্রীলঙ্কার বিরুদ্ধে বাকি দু’টি টি-টোয়েন্টি ম্যাচের জন্য দলে নেওয়া হয়েছে বিদর্ভের উইকেটরক্ষক-ব্যাটার জীতেশ শর্মাকে। ঈশান কিশনের সঙ্গে দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে জীতেশ থাকবে দলে।’’ মনে করা হচ্ছে, গত বছর আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে ভাল খেলার পুরস্কার পেলেন জীতেশ।

মঙ্গলবারের ম্যাচে শ্রীলঙ্কার ইনিংসের প্রথম ওভারেই ঝাঁপিয়ে একটি ক্যাচ ধরার চেষ্টা করেছিলেন সঞ্জু।বল ধরে নিলেও শরীর মাটিতে পড়ার সময় তাঁর হাত থেকে বেরিয়ে যায় বল। গোটা ইনিংসেই তিনি ফিল্ডিং করেন। পরে তাঁর হাঁটু ফুলে যায়। সঞ্জুকে তখনই চিকিৎসক দেখানোর পরামর্শ দেওয়া হয় ভারতীয় দলের পক্ষ থেকে। তাঁর চোট নিয়ে ঝুঁকি না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কোচ রাহুল দ্রাবিড় এবং অন্যরা।

সঞ্জু ছিটকে গেলেও দলে ফিরছেন আরশদীপ সিংহ। প্রথম ম্যাচে চোটের কারণে তাঁর জায়গায় শিবম মাভিকে খেলানো হয়েছিল। অভিষেক ম্যাচেই চার উইকেট নিয়ে সাড়া ফেলে দিয়েছেন এই জোরে বোলার। তবে কার বদলে আরশদীপ প্রথম একাদশে ঢুকবেন, সেটাই প্রশ্ন। আগের ম্যাচে প্রায় সব বোলারই ভাল খেলেছেন। আরশদীপকে খেলালে হর্ষল পটেলকে বসাতে পারেন হার্দিক, দ্রাবিড়রা। তিনি আগের ম্যাচে চার ওভারে ৪১ রান দিয়েছেন। বৃহস্পতিবার সিরিজ়ের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং শ্রীলঙ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE