Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: চার-পাঁচটা শতরান করলে তবে তো বিশ্রাম! কোহলীকে নিয়ে প্রশ্ন প্রাক্তন জাতীয় নির্বাচকের

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দলে কেন রাখা হল না কোহলীকে? বিশ্রাম কী করে ছন্দ ফিরিয়ে দেবে? প্রশ্ন প্রাক্তন নির্বাচক শরণদীপের।

কোহলীর বিশ্রাম নিয়ে এ বার প্রশ্ন তুললেন শরণদীপ।

কোহলীর বিশ্রাম নিয়ে এ বার প্রশ্ন তুললেন শরণদীপ। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ১৬:০৯
Share: Save:

প্রায় তিন বছর আন্তর্জাতিক ক্রিকেটে কোনও শতরান নেই বিরাট কোহলীর। তাঁর ব্যাটিং নিয়ে শুরু হয়েছে সমালোচনা। তার থেকেও বড় হয়ে উঠেছে তাঁর বিশ্রাম নেওয়া নিয়ে বিতর্ক। সেই বিতর্কে এ বার সামিল হলেন প্রাক্তন নির্বাচক শরণদীপ সিংহ। তিনি বিশ্রাম দেওয়ার যুক্তি নিয়ে প্রশ্ন তুলেছেন।

প্রাক্তন ক্রিকেটাররা নানা রকম মত দিচ্ছেন। কেউ কোহলীকে দলে রাখার পক্ষে। আবার অনেকে তাঁকে বিশ্রামে পাঠানোর পক্ষে। কোহলী নিজে ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রাম চাওয়ায় নাম না করে অসন্তোষ প্রকাশ করেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও। একই প্রশ্ন তুলেছেন প্রাক্তন জাতীয় নির্বাচক শরণদীপ। তিনি বলেছেন, বিশ্রাম কোহলীকে কোনও সাহায্যই করবে না।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দলে কোহলীকে কেন রাখা হল না, তা নিয়ে প্রশ্ন তুলে শরণদীপ বলেছেন, ‘‘এই বিশ্রামের অর্থ কী? আমি তো বুঝতে পারছি না। ১০০ রান করলে বিশ্রামের দরকার হতে পারে। কোহলী যদি টানা তিন মাস খেলত, চার-পাঁচটা শতরান করত, তা হলে বিশ্রামের কথা বলতে পারত। তেমন হলে সত্যিই বিশ্রামের প্রয়োজন হত।’’

শরণদীপের বলতে চেয়েছেন, শুধু মাঠে নামার জন্য কেন বিশ্রাম চাইছেন এক জন ক্রিকেটার। বিরক্তির সুরে বলেছেন, ‘‘মাঠের বাইরে থেকে কী ভাবে ছন্দে ফিরতে পারে কেউ। আইপিএলের আগেও দু’টো মাত্র টেস্ট খেলেছিল। এক দিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টি খেলেনি সে ভাবে। পরেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলেনি। মাঠের বাইরে বিশ্রামে থাকলে কী করে ছন্দে ফিরবে!’’

ইরফান পাঠান, আকাশ চোপড়াদের মতো প্রাক্তন ক্রিকেটাররাও এর আগে কোহলীর বিশ্রাম চাওয়া নিয়ে প্রশ্ন তোলেন। যদিও কপিলদেব, রবি শ্রাস্ত্রীর মতো প্রাক্তনরা চান কোহলীকে বিশ্রামে পাঠানো হোক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE