Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Jos Buttler

India vs England ODI 2022: রোহিতদের হারিয়ে সবার আগে কাকে কৃতিত্ব দিলেন ইংরেজ অধিনায়ক বাটলার

জয় আনন্দের হলেও বাটলার বেশি খুশি দলের ক্রিকেটীয় চরিত্র তুলে ধরতে পেরে। প্রথম ম্যাচে হারের পর দল যে ভাবে ফিরে এসেছে, তাতে খুশি তিনি।

দলের জয়ে খুশি বাটলার।

দলের জয়ে খুশি বাটলার। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ১৩:৪৩
Share: Save:

এক দিনের সিরিজের আশা বাঁচিয়ে রাখার জন্য জস বাটলার কৃতিত্ব দিলেন দুই ব্যাটার মইন আলি এবং ডেভিড উইলিকে। ইংল্যান্ড অধিনায়ক উচ্ছ্বসিত রিচি টোপলের অনবদ্য বোলিং নিয়েও।

২৪৬ রান তোলার পর জয়ের জন্য দ্রুত ভারতের ব্যাটারদের আউট করার পরিকল্পনা কাজে লাগায় খুশি বাটলার। ইংল্যান্ড অধিনায়ক প্রশংসা করেছেন টোপলের। তিনি বলেছেন, ‘‘টোপলে দুর্দান্ত বোলিং করেছে। আমাদের দলের জন্য দিনটা বিশেষ। জয় পেতে ভালই লাগে। কিন্তু দ্বিতীয় ম্যাচে কয়েকটা বিষয় আমাদের পক্ষে ইতিবাচক হয়েছে। আমাদের দল গত কয়েক বছর ধরেই ভাল ক্রিকেট খেলছে। আমরা নিজেদের ক্রিকেটের চরিত্র তুলে ধরতে পেরেছি। সেটাই আমাকে বেশি খুশি করেছে।’’

বাটলারের মতে, ব্যাটাররা লড়াই করার মতো রান তুলতে পেরেছিলেন বলেই বাঁহাতি জোরে বোলার সেরাটা দেওয়ার সুযোগ পেয়েছেন। ইংল্যান্ড অধিনায়ক জয়ের আসল কৃতিত্ব কিন্তু দিয়েছেন দুই ব্যাটারকে। তিনি বলেছেন, ‘‘জয় পেলেও নিজেদের সেরা ব্যাটিং করতে পারিনি। তাও লড়াই করার মতো রান উঠেছিল। সাধারণত লর্ডসের উইকেটে প্রথমে ব্যাট করলেই সুবিধা হয়। তাই আমরা ইতিবাচক ছিলাম। মইন আর উইলি দারুণ জুটি তৈরি করে আমাদের ভাল জায়গায় পৌঁছে দেয়। খুব বড় রান না হওয়ায় দ্রুত উইকেট চেয়েছিলাম আমরা। প্রতিপক্ষকে চাপে রাখার সেটাই উপায় ছিল।’’

টোপলে ঠিক সেই কাজ করেই দলের জয় নিশ্চিত করেন। ২৪ রানে ৬ উইকেট নিয়ে ভারতের ব্যাটিং লাইনআপে ধস নামান। তরুণ বাঁহাতি জোরে বোলারই ম্যাচের সেরা হয়েছেন। তাই তাঁকে আলাদা কৃতিত্ব দিয়েছেন বাটলার। ভারত অধিনায়কও হারের অন্যতম কারণ হিসাবে মইন-উইলি জুলির কথা উল্লেখ করেন ম্যাচের পর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE