Advertisement
০৪ মে ২০২৪
India vs England 2024

রোহিতের নেতৃত্বে টেস্ট অভিষেক, সরফরাজ়ের আর এক স্বপ্নপূরণের কাহিনি

ঘরোয়া ক্রিকেটে রান করেও দীর্ঘ দিন উপেক্ষিত ছিলেন সরফরাজ়। ইংল্যান্ডের বিরুদ্ধে রাজকোটে অবশেষে টেস্ট খেলার স্বপ্ন পূরণ হয়েছে সরফরাজ়ের। নিজের একটি অনুভূতির কথা জানিয়েছেন তিনি।

picture of Sarfaraz Khan

সরফরাজ় খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৩৮
Share: Save:

ঘরোয়া ক্রিকেটে একের পর এক বড় রানের ইনিংস খেলেও উপেক্ষিত ছিলেন জাতীয় দলে। ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে স্বপ্নপূরণ হয়েছে সরফরাজ় খানের। টেস্ট অভিষেকের ঘোর এখনও কাটেনি মুম্বইয়ের তরুণ ক্রিকেটারের। নিজের প্রিয় ক্রিকেটার রোহিত শর্মার নেতৃত্বে টেস্ট অভিষেক হওয়ায় আপ্লুত সরফরাজ়।

রোজকোট টেস্ট শুরুর আগে সরফরাজ়কে জড়িয়ে ধরে শুভেচ্ছা জানিয়েছিলেন রোহিত। দু’জনেই মুম্বইয়ের ক্রিকেটার হওয়ার সুবাদে পরিচয় ছিল আগে থেকেই। তবু প্রথম টেস্ট সব সময়ই ক্রিকেটারদের কছে বাড়তি গুরুত্বের। রোহিতের নেতৃত্বে টেস্ট অভিষেকের পর নিজের অনুভূতি সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন সরফরাজ়। রোহিতের তাঁকে জড়িয়ে ধরার ছবি পোস্ট করেছেন সরফরাজ়। সঙ্গে রোহিতের নাম লিখে তার পাশে ভালবাসার দু’টি ইমোজি দিয়েছেন তরুণ ব্যাটার। সঙ্গে রয়েছে ভারতের জাতীয় পতাকার ইমোজিও।

picture of Sarfaraz Khan

এই ছবি সমাজমাধ্যমে পোস্ট করেছেন সরফরাজ়। ছবি: ইনস্টাগ্রাম

সরফরাজ় বলেছেন, ‘‘রোহিত শর্মা আমার প্রিয় ক্রিকেটার। খুব ভাল পুল শট মারতে পারেন রোহিত। সাজঘরেও সবাই তাঁর তিনটি দ্বিশতরানে ইনিংস নিয়ে আলোচনা করে।’’ টেস্ট অভিষেকে হতাশ করেননি সরফরাজ়। রাজকোটের ২২ গজে তাঁর ব্যাট থেকে এসেছে ৬৬ বলে ৬২ রানের আগ্রাসী ইনিংস। রবীন্দ্র জাডেজার ভুলে রান আউট না হলে, প্রথম টেস্ট শতরানও হয়তো করে ফেলতে পারতেন তরুণ ক্রিকেটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE