Advertisement
২১ মে ২০২৪
Asia Cup 2023

এশিয়া কাপ শুরুর আগে হঠাৎ পরিবর্তন পাকিস্তান দলে, কাকে নিলেন বাবরেরা?

কোনও ক্রিকেটারের চোট লাগেনি। তবু এশিয়া কাপের দলে পরিবর্তন করল পাকিস্তান। ১৭ জনের দলে থাকা এক ব্যাটারকে রিজার্ভ সদস্য করে দেওয়া হয়েছে।

picture of pakistan cricket team

পাকিস্তান ক্রিকেট দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ১৪:২২
Share: Save:

এশিয়া কাপের দলে পরিবর্তন করল পাকিস্তান। পরিবর্তন করা হল এক ব্যাটারকে। দলে এলেন বাঁহাতি ব্যাটার সাউদ শাকিল। দলের সঙ্গে রিজার্ভ সদস্য হিসাবে থাকবেন ওপেনিং ব্যাটার তায়েব তাহির। তাঁকে ১৭ জনের মূল দল থেকে বাদ দেওয়া হয়েছে।

শেষ মুহূর্তে শাকিলকে দলে নিলেন ইনজামাম উল হকেরা। প্রথম বার বাঁহাতি ব্যাটারকে নির্বাচিত করেননি তাঁরা। অগ্রাধিকার দেওয়া হয়েছিল অলরাউন্ডার ফাহিম আশরফকে। টেস্ট ক্রিকেটে সাফল্যের পর আফগানিস্তানে বিরুদ্ধে তিন ম্যাচে এক দিনের সিরিজ়ের দলে নেওয়া হয় শাকিলকে। শ্রীলঙ্কার মাটিতে শাকিল তেমন সাফল্য না পেলেও তাঁর ব্যাটিং দক্ষতায় ভরসা রাখছেন বাবর আজ়মেরা। তাই তাঁকে এশিয়া কাপের দলে নেওয়া হল। উল্লেখ্য, নেপালের বিরুদ্ধে প্রতিযোগিতার প্রথম ম্যাচ খেলতে রবিবার মুলতান যাওয়ার কথা পাকিস্তান দলের। বাবরদের সঙ্গেই মুলতানে যাবেন শাকিল।

টেস্ট ক্রিকেটে দু’টি শতরান এবং ছ’টি অর্ধশতরান –সহ ৮৫৭ রান করেছেন শাকিল। সাতটি টেস্ট খেলে তাঁর গড় ৮৭.৫০। লিস্ট ‘এ’ ক্রিকেটে (৫০ ওভারের ম্যাচ) তিনি ৬৯টি ইনিংসে করেছেন ২৪৮৯ রান। রয়েছে চারটি শতরান এবং ১২টি অর্ধশতরান। যদিও এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর পারফরম্যান্স তেমন আকর্ষণীয় নয়। ছ’টি এক দিনের ম্যাচে করেছেন ৭৬ রান। সর্বোচ্চ ৫৬। তবু তাঁর উপরেই ভরসা রাখছেন বাবরেরা।

পাকিস্তান সুপার লিগ এবং এমার্জিং এশিয়া কাপে ভারতীয় ‘এ’ দলের বিরুদ্ধে সাফল্যের জন্য তাহিরকে দলে নেওয়া হয়েছিল প্রথমে। শেষ পর্যন্ত শাকিলের জন্য তাঁকে রিজার্ভ সদস্য করে দেওয়া হল। এশিয়া কাপে পাকিস্তানের প্রথম ম্যাচ ৩০ অগস্ট নেপালের বিরুদ্ধে।

এশিয়া কাপে পাকিস্তান দল: বাবর আজ়ম (অধিনায়ক), শাদাব খান, মহম্মদ রিজ়ওয়ান (উইকেটরক্ষক), সাউদ শাকিল, ফখর জ়ামান, আবদুল্লা শফিক, ইমাম উল হক, সলমন আলি আঘা, ইফতিকার আহমেদ, মহম্মদ নওয়াজ, উসামা মির, হ্যারিস রউফ, নাসিম শাহ, শাহিন আফ্রিদি, মহম্মদ হ্যারিস (উইকেটরক্ষক), ফাহিম আশরফ, মহম্মদ ওয়াসিম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 Babar Azam Pakistan Cricket Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE