Advertisement
৩০ মে ২০২৪
Sourav Ganguly

Saurav Ganguly: করোনা পজিটিভ হলেও ওমিক্রন-নেগেটিভ সৌরভ, বছরের শেষদিনে ফিরছেন বাড়িতে

করোনা আক্রান্ত হলেও তাঁর শারীরিক অবস্থা সঙ্কটজনক নয়। বাড়িতে নিভৃতবাসে থেকেও তাঁর চিকিৎসা চলতে পারে— এমনই মনে করেছেন চিকিৎসকেরা।

বছরের শেষদিনে হাসপাতাল থেকে বাড়ি ফিরছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

বছরের শেষদিনে হাসপাতাল থেকে বাড়ি ফিরছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ১২:০০
Share: Save:

বছরের শেষদিনে হাসপাতাল থেকে বাড়ি ফিরছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। করোনা আক্রান্ত হলেও তাঁর শারীরিক অবস্থা সঙ্কটজনক নয়। বাড়িতে নিভৃতবাসে থেকেও তাঁর চিকিৎসা চলতে পারে— এমনই মনে করেছেন চিকিৎসকেরা। তাই তাঁকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
কয়েকদিন আগে করোনায় সংক্রমিত হন বিসিসিআই সভাপতি সৌরভ। তার আগে থেকেই তাঁর জ্বর আসছিল। শেষে করোনা পরীক্ষা করিয়ে দেখা যায়, তিনি পজিটিভ। তার পরেই কোনও ঝুঁকি না নিয়ে তাঁকে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। তখন থেকেই টানা চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। তাঁর চিকিৎসায় তিন সদস্যের একটি মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়েছিল।

সূত্রের খবর, বৃহস্পতিবার সৌরভ স্বাভাবিক খাবার খেয়েছেন। রাতে ঘুমও হয়েছে। সেদিক দিয়ে বলতে গেলে তাঁর শারীরিক অবস্থার উন্নতিই হয়েছে বলে মনে করছেন চিকিৎসকেরা। তাঁদের অভিমত, এর পর পুরোপুরি সুস্থ হওয়া পর্যন্ত বাড়িতে কোভিড বিধিনিষেধ মেনে নিভৃতবাসে থাকতে পারেন সৌরভ।

প্রসঙ্গত, সৌরভ করোনায় আক্রান্ত হলেও তিনি ওমিক্রন ভাইরাসে আক্রান্ত কি না, তা জানতে তাঁর নমুনা জিন পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। সেই পরীক্ষার ফল নেগেটিভ হলে তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার কথা ভেবে রেখেছিলেন চিকিৎসকেরা। শুক্রবারেই সেই রিপোর্ট আসার কথা ছিল। রিপোর্ট নেগেটিভ হয়েছে বলেই হাসপাতাল সূত্রের খবর। ফলে তাঁকে বাড়ি ফেরার অনুমতি দিয়েছেন চিকিৎসকেরা।

বস্তুত, বর্ষশেষের দিনটিতে সৌরভ নিজেও হাসপাতালে কাটাতে চাননি। তবে বাড়ি ফিরলেও তাঁকে থাকতে হবে নিভৃতবাসেই। প্রসঙ্গত, এর আগে সৌরভের দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায় এবং মা নিরূপা গঙ্গোপাধ্যায়ও কোভিডে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তবে সৌরভের করোনা ধরা পড়ার পর তাঁর স্ত্রী ডোনা এবং কন্যা সানারও কোভিড পরীক্ষা করানো হয়েছিল। দু’জনেরই রিপোর্ট নেগেটিভ এসেছিল।

ঘটনাচক্রে, ২০২১ সালে সৌরভ শরীর নিয়ে খানিকটা ভুগেছেন। আচমকা অসুস্থ হয়ে পড়ায় তাঁর হৃদ্‌যন্ত্রে স্টেন্টও বসাতে হয়েছিল। তবে তার কয়েক মাসের মধ্যেই সৌরভ স্বাভাবিক জীবনে ফিরে আসেন। শুরু করেন শ্যুটিং-সহ বিভিন্ন কাজকর্মও। বিসিসিআই সভাপতি হিসেবেও তাঁর দায়িত্ব পালন করতে শুরু করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly COVID19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE