Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

১৬ গাড়ি, অ্যাম্বুল্যান্স! আর কী রয়েছে বাবরদের কনভয়ে? বিশ্বকাপে এসে কী নিরাপত্তা পাচ্ছে পাকিস্তান

ভারতে এক দিনের বিশ্বকাপ খেলতে এসেছে পাকিস্তান। জোরদার সুরক্ষার ব্যবস্থা করা হয়েছে বাবর আজ়মদের জন্য। কী কী নিরাপত্তা পাচ্ছে পাকিস্তান?

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১৬:২৫
Share: Save:

সাত বছর পরে ভারতে খেলতে এসেছে পাকিস্তান। ভারতে যাতে পাকিস্তান দলের কোনও সমস্যা না হয় তার জন্য নিরাপত্তায় কোনও ত্রুটি রাখতে চাইছে না ভারত। সেই কারণে, অন্য সব দলের তুলনায় পাকিস্তানের নিরাপত্তা অনেক বেশি। হোটেল থেকে মাঠ এবং মাঠ থেকে হোটেলে বজ্র আঁটুনির মধ্যে রয়েছেন বাবর আজ়মেরা।

ভারতে এসে প্রথমে হায়দরাবাদে নেমেছে পাকিস্তান। সেখানেই নিজেদের দু’টি প্রস্তুতি ম্যাচ খেলেছে তারা। বিশ্বকাপের প্রথম ম্যাচও হায়দরাবাদে। সেখানে হোটেল থেকে মাঠে যাওয়ার সময় পাকিস্তানের কনভয় দেখলেই বোঝা যাচ্ছে কী রকমের নিরাপত্তা দেওয়া হয়েছে।

কনভয়ে প্রথমে রয়েছে ছ’টি গাড়ি। সেই গাড়িগুলিতে রয়েছেন পুলিশকর্মীরা। ছ’টি গাড়ির পরে রয়েছে দু’টি বাইক। সেখানেও রয়েছেন পুলিশকর্মীরা। তার পরে দলের একটি বাস রয়েছে। সেখানে কয়েক জন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ থাকছেন। তার পরে আবার থাকছে পাঁচটি গাড়ি। সেখানেও নিরাপত্তারক্ষীদের রাখা হয়েছে। পাঁচটি গাড়ির পরে আবার একটি বাস রয়েছে। সেখানে দলের বাকি ক্রিকেটার ও সাপোর্ট স্টাফেরা রয়েছেন। কনভয়ের একদম পিছনে রয়েছে আরও ছ’টি গাড়ি। তার মধ্যে একটি অ্যাম্বুল্যান্সও রয়েছে। যদি কোনও কারণে কারও শরীর অসুস্থ হয় তা হলে যাতে কোনও সমস্যা না হয় তার জন্যেই অ্যাম্বুল্যান্স রাখা হয়েছে।

এক দিনের বিশ্বকাপে পাকিস্তানের প্রথম খেলা ৬ অক্টোবর। হায়দরাবাদে নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবেন বাবরেরা। ১৪ অক্টোবর আমদাবাদে ভারতের বিরুদ্ধে খেলবে পাকিস্তান। সেই ম্যাচের দিকে তাকিয়ে দু’দেশের ক্রীড়াপ্রেমীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket ICC ODI World Cup 2023 Security
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE