Advertisement
০৬ মে ২০২৪
Women Asia Cup

এশিয়া কাপের ফাইনালে ভারত, শনিবার হরমনপ্রীতদের লড়াই হতে পারে পাকিস্তানের বিরুদ্ধে

শেফালি বর্মা এবং হরমনপ্রীত কৌরের সৌজন্যে বৃহস্পতিবার সেমিফাইনালে তাইল্যান্ডকে অনায়াসে ৭৪ রানে হারাল ভারত। আগামী শনিবার ফাইনালে ভারত খেলতে নামবে পাকিস্তান এবং শ্রীলঙ্কা ম্যাচের বিজয়ী দলের বিরুদ্ধে।

এশিয়া কাপের ফাইনালে ভারত।

এশিয়া কাপের ফাইনালে ভারত। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১১:৪১
Share: Save:

প্রত্যাশিত ভাবেই মহিলাদের এশিয়া কাপের ফাইনালে চলে গেল ভারত। বৃহস্পতিবার সিলেটে সেমিফাইনালে তাইল্যান্ডকে অনায়াসে ৭৪ রানে হারাল তারা। ভাল খেললেন শেফালি বর্মা এবং হরমনপ্রীত কৌর। আগামী শনিবার ফাইনালে ভারত খেলতে নামবে পাকিস্তান এবং শ্রীলঙ্কা ম্যাচের বিজয়ী দলের বিরুদ্ধে। পুরুষ দল এশিয়া কাপের ফাইনালে উঠতে না পারলেও মহিলা দল তা করে দেখাল।

বৃহস্পতিবার টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় তাইল্যান্ড। ব্যাট করতে নেমে সমস্যায় পড়তে হয়নি শেফালি এবং স্মৃতি মন্ধানাকে। তবে সহজ প্রতিপক্ষ পেয়েও মাত্র ১৩ রানের বেশি করতে পারেননি মন্ধানা। শেফালি ২৮ বলে ৪২ করে আউট হন। জেমাইমা রদ্রিগেস ২৬ বলে করেন ২৭ রান। চারে নেমে ৩০ বলে ৩৬ রান করেন হরমনপ্রীত। ২০ ওভারে ৬ উইকেটে ১৪৮ রান তোলে ভারত।

তবে তাইল্যান্ডের মতো দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে এই রানই ছিল যথেষ্ট। শুরু থেকেই সেটা বোঝা গেল। ২১ রানেই চার উইকেট হারায় তারা। এর পর খেলা ধরেন নারুমল চাইওয়াই (২১) এবং নাতায়া বুচাথাম (২১)। তাঁরা দু’জনে ফিরে যেতেই তাইল্যান্ডের ইনিংস তাসের ঘরের মতো ভেঙে পড়ে। আগের ম্যাচের মতো আত্মসমর্পণ না করলেও, তাইল্যান্ড সে ভাবে লড়াই করতে পারেনি। ২০ ওভারে ৯ উইকেটে ৭৪ রানের বেশি তুলতে পারেনি তারা। ভারতের হয়ে তিনটি উইকেট নেন দীপ্তি শর্মা। দু’টি উইকেট রাজেশ্বরী গায়কোয়াড়ের। একটি করে উইকেট রেণুকা সিংহ, স্নেহ রানা এবং শেফালির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE