Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২২
Shaheen Afridi

পাকিস্তানের ক্রিকেটে আন্দোলন গড়ে তোলার ডাক শাহিন আফ্রিদির

বাবর এবং রিজওয়ানের বৃহস্পতিবারের ইনিংসের প্রশংসা করেছেন শাহিন। তাঁদের বিরুদ্ধে শুরুতে মন্থর ব্যাটিংয়ের যে অভিযোগ উঠছিল, তা নিয়ে সমালোচকদের জবাব দিয়েছেন পাক জোরে বোলার।

সমালোচকদের পাল্টা জবাব দিলেন শাহিন।

সমালোচকদের পাল্টা জবাব দিলেন শাহিন। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৫:৪৬
Share: Save:

এশিয়া কাপে ছন্দে না থাকায় বাবর আজমের সমালোচনা শুরু হয়েছিল। মহম্মদ রিজওয়ানের ব্যাটিং নিয়েও প্রশ্ন তুলছিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারদের একাংশ। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারানোর পর ঘুরিয়ে সমালোচকদের জবাব দিলেন শাহিন আফ্রিদি।

বৃহস্পতিবারের ম্যাচে ৬৬ বলে ১১০ রানের অপরাজিত ইনিংস খেলেছেন বাবর। বেশ কিছু দিন পর চেনা মেজাজে দেখা গিয়েছে পাক অধিনায়ককে। রিজওয়ানও আগ্রাসী মেজাজে ৫১ বলে ৮৮ রান করে অপরাজিত ছিলেন। পাকিস্তানের জোরে বোলার মুখে কিছু বলেননি। সমালোচকদের সরাসরি জবাবও দেননি। নেটমাধ্যমে দুই সতীর্থের প্রশংসা করে শাহিন লিখেছেন, ‘আমার মনে হয় অধিনায়ক বাবর এবং রিজওয়ানকে নিয়ে এ বার সমালোচনা বন্ধ হোক। এরা নাকি স্বার্থপর খেলোয়াড়! যদি তাই হত, ১৫ ওভারের মধ্যেই ম্যাচ শেষ হয়ে যেত। সেখানে ওরা শেষ ওভার পর্যন্ত ম্যাচ টেনে নিয়ে গেল। এদের যারা সমালোচনা করে, তাদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা উচিত। এই দুর্দান্ত পাকিস্তান দলটার জন্য আমি গর্বিত।’

গত কয়েক দিনে পাকিস্তানের একাধিক প্রাক্তন ক্রিকেটার বাবর-রিজওয়ানের ব্যাটিংয়ের সমালোচনা করেছেন। তাঁদের অন্যতম প্রাক্তন জোরে বোলার আকিব জাভেদের অভিযোগ ছিল, বাবররা শুরুতে মন্থর ব্যাটিং করেন। দিন দুয়েক আগেই সমালোচনা করে তিনি বলেছিলেন, ‘‘বাবর এবং রিজওয়ান একই ধরনের ব্যাটিং করে। শুরুতে ওদের থাকা পাকিস্তানের জন্য ক্ষতিকর হতে পারে। শুরুর মন্থর ব্যাটিংয়ের জন্যই ওভার প্রতি রান তোলার লক্ষ্য বেড়ে যাচ্ছে।’’ শোয়েব আখতারও একাধিক বার বলেছেন, বাবরের ইনিংস শুরু করা ঠিক নয়। শাহিন সরাসরি কারও নাম না করে তাঁদেরকেই জবাব দিয়েছেন বলে মনে করা হচ্ছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানের দুই ওপেনিং ব্যাটার ছন্দে ফেরায় স্বস্তি ফিরেছে দলে। শাহিন অবশ্য ইংল্যান্ডের বিরুদ্ধে সাত ম্যাচের সিরিজে খেলছেন না। হাঁটুর চোট সারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ফিরেছেন শাহিন। এখনও লন্ডনেই রয়েছেন তিনি। শারীরিক সক্ষমতা বৃদ্ধির অনুশীলন শুরু করেছেন। সেখানেই চোখ রেখেছেন জাতীয় দলের খেলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.