Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Babar Azam

বাবরের নেতা হওয়ার সম্ভাবনা বাড়তেই ক্ষিপ্ত শাহিন, নিজেই রাজি পদত্যাগ করতে

পাকিস্তান ক্রিকেট বোর্ডে নতুন সমস্যা। বাবর আজ়মের অধিনায়ক হিসাবে ফিরে আসার সম্ভাবনা মাথাচাড়া দিতে বেঁকে বসেছেন শাহিন আফ্রিদি। তিনি নিজেই অধিনায়কত্ব ছেড়ে দিতে চাইছেন বলে জানা গিয়েছে।

cricket

শাহিন আফ্রিদি (বাঁ দিকে) এবং বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ২৩:০৬
Share: Save:

পাকিস্তান ক্রিকেট বোর্ডে নতুন সমস্যা। বাবর আজ়মের অধিনায়ক হিসাবে ফিরে আসার সম্ভাবনা মাথাচাড়া দিতে বেঁকে বসেছেন শাহিন আফ্রিদি। তিনি নিজেই অধিনায়কত্ব ছেড়ে দিতে চাইছেন বলে জানা গিয়েছে। পাকিস্তান বোর্ডের কর্তাদের উপরেও ক্ষিপ্ত তিনি। যে ভাবে তাঁকে দূরে রেখে বিভিন্ন আলোচনা করা হচ্ছে তাতে তিনি খুশি নন।

সংবাদ সংস্থার দাবি, পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি সম্প্রতি বৈঠক করলেও দলের ভবিষ্যত নিয়ে কথা বলেননি শাহিনের সঙ্গে। এক সূত্র বলেছেন, “জাতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসাবে শাহিন বেশ ব্যথিত। ও আশা করেছিল সরানোর জল্পনা ওঠার আগে অন্তত এক বার ওর সঙ্গে কথা বলবেন চেয়ারম্যান। সরানোর কারণ বুঝিয়ে বলবেন। কিন্তু ওকে অন্ধকারে রেখেই কথাবার্তা চালানো হয়েছে।”

বাবরের সঙ্গে আলোচনাও ভাল ভাবে নেননি শাহিন। ওই সূত্রের দাবি, “শাহিন মনে করে, বোর্ড যদি ওকে সরাতেই চায় তা হলে এত দিনে কথা বলে ফেলা উচিত ছিল। ও নিজে থেকেই সরে যেতে রাজি। এখন ওর ঘনিষ্ঠজনেরা নাকি পরামর্শ দিয়েছে সেটাই করান জন্য। এই ঝামেলা থেকে দূরে থাকতে চাইছে ও।”

২০২৩ বিশ্বকাপের পর তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকেই সরে দাঁড়ান বাবর। এর পরে টি-টোয়েন্টি ফরম্যাটে শাহিনকে অধিনায়ক করা হয়। দেশের জার্সিতে তাঁর নেতৃত্বে নিউ জ়িল্যান্ডের কাছে ১-৪ হেরেছে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babar Azam Shaheen Afridi Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE