Advertisement
০২ মে ২০২৪
Shakib Al Hasan

শাকিবকে না জানিয়েই দল ঘোষণা! বাংলাদেশের টেস্ট অধিনায়কের মন্তব্যে বিতর্ক

আয়ারল্যান্ড সিরিজ়ের দল যে ঘোষণা হয়ে গিয়েছে, সেটাই জানেন না শাকিব। আশ্চর্য শোনালেও এক অনুষ্ঠানে এসে শাকিব সেটাই বলেছেন।

shakib al hasan

শাকিবকে না জানিয়েই কি বাংলাদেশের দল ঘোষণা হয়েছে? — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১৭:৫১
Share: Save:

আয়ারল্যান্ডের বিরুদ্ধে পরের মাসে এক দিনের সিরিজ়‌ খেলবে বাংলাদেশ। ইংল্যান্ডের চেমসফোর্ডে হবে তিনটি ম্যাচ, যা বিশ্বকাপ সুপার লিগের অংশ। সেই দলে রয়েছেন শাকিব আল হাসানও। এই সিরিজ়ে খেলতে হবে বলেই মাঝের অল্প সময়ের জন্যে আইপিএলে খেলতে আসেননি তিনি। কিন্তু এই সিরিজ়ের দলও যে ঘোষণা হয়ে গিয়েছে, সেটাই জানেন না শাকিব। আশ্চর্য শোনালেও এক অনুষ্ঠানে এসে শাকিব সেটাই বলেছেন।

টেস্ট দলে অধিনায়ক হলেও শাকিব এক দিনের ক্রিকেটে বাংলাদেশের নেতা নন। সেটি সামলান তামিম ইকবাল। তা হলেও, দলের অভিজ্ঞ ক্রিকেটার হিসাবে দল ঘোষণার দু’দিন পরেও তিনি সেটা জানবেন না, তা কিছুটা অবাক করার মতোই।

মঙ্গলবার একটি কফি শপের উদ্বোধন করতে গিয়েছিলেন শাকিব। সেখানেই তাঁকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দল নিয়ে প্রশ্ন করা হয়। শাকিব অবাক হয়ে বলেন, “দল ঘোষণা হয়ে গিয়েছে নাকি? কবে হল?” উপস্থিত সাংবাদিকরা তখন পাল্টা অবাক। একজন প্রশ্ন করেন, “আপনি জানেন না দল ঘোষণা হয়েছে?” শাকিব উত্তরে বলেন, “আমি কোথা থেকে জানব! সত্যিই জানি না দল ঘোষণার ব্যাপারে।” অনেকেরই প্রশ্ন, আইপিএল খেলতে না পারার দুঃখ, না কি ঢাকা প্রিমিয়ার লিগে খেলার ব্যস্ততা, ঠিক কী কারণে দল ঘোষণা ভুলে গেলেন শাকিব?

তবে শাকিব এ ব্যাপারে আশাবাদী যে আয়ারল্যান্ড সিরিজ়ে দলের ফল ভাল হবে। বলেছেন, “আগেও আমরা ওদের বিরুদ্ধে ওখানে খেলেছি। চেষ্টা করব এ বারও ভাল ফল করার। ইংল্যান্ডের পরিবেশ আলাদা। যে ভাবে এক দিনের ক্রিকেট খেলছি, সে ভাবেই খেলতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE