Advertisement
০২ মে ২০২৪
Shakib Al Hasan

তামিমকে ‘সরাতে’ চেয়েছিলেন শাকিব! ফাঁস করে দিলেন বাংলাদেশের বোর্ড প্রধান

তামিমের সঙ্গে শাকিবের সম্পর্ক নিয়ে নানা কথা শোনা যান বাংলাদেশের ক্রিকেট মহলে। যদিও তাঁরা নিজেরা কখনও সম্পর্কের শীতলতার কথা স্বীকার করেননি। যদিও তামিমকে সরাতে চেয়েছিলেন শাকিব।

picture of Shakib Al Hasan

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্টে বিশেষ লক্ষ্য ছিল শাকিবের। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ২০:৩৯
Share: Save:

বিশেষ ব্যক্তিগত লক্ষ্য নিয়ে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলতে নেমেছিলেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। তাঁর সেই লক্ষ্য অবশ্য বাস্তবায়িত হয়নি। বুধবার শাকিব ৮৭ রান করে আউট হওয়ার পর তাঁর ব্যক্তিগত লক্ষ্যের কথা প্রকাশ্যে এনেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হোসেন পাপন।

২০১০ সালে লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট শতরান করেছিলেন তামিম ইকবাল। এখনও পর্যন্ত সেটাই বাংলাদেশের কোনও ক্রিকেটারের করা টেস্টে দ্রুততম শতরান। ২০১৯ সালে সৌম্য সরকার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তামিমের নজির স্পর্শ করলেও ভাঙতে পারেননি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক মাত্র টেস্টে তামিমের সেই রেকর্ড ভাঙতে চেয়েছিলেন শাকিব। তামিমের নাম মুছে নিজের দখলে আনতে চেয়েছিলেন রেকর্ডটি। বাংলাদেশ-আয়ারল্যান্ড টেস্টে দ্বিতীয় দিনের খেলা দেখতে এসে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি।

ব্যক্তিগত রেকর্ডের এই লক্ষ্যের কথা বোর্ড সভাপতিকে আগেই জানিয়েছিলেন শাকিব। পাপন বলেছেন, ‘‘আমাকে শাকিব আগেই বলেছিল, ও টেস্টে বাংলাদেশের হয়ে দ্রুততম শতরান করতে চায়। ওকে বলেছিলাম, ‘এ সব চলবে না। আগে অর্ধশতরান কর। তাড়াহুড়ো করার দরকার নেই।’ শাকিব অবশ্য ভালই ব্যাট করল। একটুর জন্য শতরান পেল না।’’ উল্লেখ্য, আয়ারল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশ অধিনায়ক ৮৭ রান করেছেন ৯৪ রান করে। খুব বেশি আগ্রাসী মেজাজে তাঁকে দেখা যায়নি ব্যাট হাতে।

বুধবার আইরিশদের বিরুদ্ধে শতরান করেছেন বাংলাদেশের আর এক ব্যাটার মুশফিকুর রহিম (১২৬)। তাঁরও প্রশংসা করেছেন পাপন। বাংলাদেশের বোর্ড সভাপতি বলেছেন, ‘‘ভেবেছিলাম দুটো শতরান দেখতে পাব। একটা হল। আর একটা হল না। আমি সব সময় বলি মুশফিকুর আমাদের সেরা ব্যাটার। মাঝে কিছু দিন রান করতে পারছিল না। জানতাম ঠিক রানে ফিরবে। এক দিনের ক্রিকেটের পর টেস্টেও শতরান করল।’’

আয়ারল্যান্ডের বিরুদ্ধে শাকিবের নেতৃত্বে দল যে ভাবে খেলছে, তার প্রশংসা করেছেন পাপন। মেনে নিয়েছেন, টেস্ট ক্রিকেটে বাংলাদেশকে এখনও অনেক উন্নতি করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE