Advertisement
২০ এপ্রিল ২০২৪
MS Dhoni

অবসরের তিন বছর পরেও বেড়ে চলেছে ধোনির আয়! কত টাকা আয়কর দিলেন মাহি?

আইপিএল ছাড়া এখন আর খেলতে দেখা যায় না ধোনিকে। তবু প্রতি বছর বাড়ছে তাঁর আয়ের পরিমাণ। এখনও ঝাড়খণ্ডের সর্বোচ্চ আয়করদাতা ভারতের প্রাক্তন অধিনায়ক।

picture of MS Dhoni

এখনও ঝাড়খণ্ডের সর্বোচ্চ আয়করদাতা ধোনি। —ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১৯:৪৭
Share: Save:

তিন বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো মহেন্দ্র সিংহ ধোনিই এখনও ঝাড়খণ্ডের সর্বোচ্চ আয়করদাতা। ভারতীয় দলের অধিনায়ক হওয়ার পর থেকে ধোনিই তাঁর রাজ্যের আয়করদাতাদের মধ্যে শীর্ষে রয়েছেন।

৩১ মার্চ শেষ হওয়া অর্থবর্ষের জন্য ৩৮ কোটি টাকা আয়কর দিয়েছেন ধোনি। ২০২১-২২ অর্থবর্ষেও তিনি ৩৮ কোটি টাকা মতো আয়কর দিয়েছিলেন। রাজ্যের সর্বোচ্চ আয়করদাতা হিসাবে ধোনির নাম জানিয়েছে ঝাড়খণ্ডের আয়কর বিভাগ।

রাঁচির কাছে ৪৩ একর কৃষি জমি রয়েছে ধোনির। এ ছাড়া একাধিক বাণিজ্যিক সংস্থায় বিনিয়োগ রয়েছে ভারতের প্রাক্তন অধিনায়কের। ক্রিকেট থেকে (আইপিএল ছাড়া) অবসর নিলেও ধোনির বার্ষিক আয় কমেনি বলে জানানো হয়েছে আয়কর দফতরের পক্ষ থেকে। বরং কিছুটা বেড়েছে ধোনির আয়। যদিও তাঁর আয়ের পরিমাণ গোপন রাখা হয়েছে।

২০২০-২১ অর্থবর্ষে ধোনি আয়কর দিয়েছিলেন ৩০ কোটি টাকা। ২০১৯-২০ অর্থবর্ষে তিনি আয়কর দিয়েছিলেন ২৮ কোটি টাকা। ২০১৮-১৯ অর্থবর্ষেও আয়কর দিয়েছিলেন প্রায় ২৮ কোটি টাকা। সব মিলিয়ে ক্রমশ বাড়ছে ধোনির দেওয়া করের পরিমাণ। যেমন ২০১৭-১৮ অর্থবর্ষে ধোনি আয়কর দিয়েছিলেন ১২ কোটি ১৭ লাখ টাকা। তার আগে ২০১৬-১৭ অর্থবর্ষে ১০ কোটি ৯৩ লাখ টাকা আয়কর দিয়েছিলেন ধোনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Income Tax Return Income Cricketer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE