Advertisement
২৫ জুলাই ২০২৪
Shakib Al Hasan

পাঁচ দিনেই মত বদল! বাংলাদেশ লিগের সিইও নয়, শাকিব চান সে দেশের ‘সৌরভ’ হতে

গত ৫ জানুয়ারি বিপিএলের সিইও হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন শাকিব। প্রতিযোগিতার মান নিয়ে বিরক্তি প্রকাশ করেছিলেন। মাত্র কয়েক দিনের মধ্যেই সেই ইচ্ছার পরিবর্তন হয়েছে অভিজ্ঞ অলরাউন্ডারের।

শাকিব চান সৌরভের মতোই দেশের ক্রিকেট বোর্ডের সভাপতি হতে।

শাকিব চান সৌরভের মতোই দেশের ক্রিকেট বোর্ডের সভাপতি হতে। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ২০:২৯
Share: Save:

শাকিব আল হাসানের চোখ ক্রিকেট প্রশাসনে। অভিজ্ঞ অলরাউন্ডার এখন ব্যস্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগ খেলতে। এ বার আবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলবেন শাকিব। এর মধ্যেই কি তাঁর মাথায় অবসরের ভাবনা? তাঁর একটি মন্তব্য ঘিরে শুরু হয়েছে এমনই জল্পনা। তিনি চাইছেন বাংলাদেশের সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো বোর্ড সভাপতি হতে।

দিন কয়েক আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগের মানের তীব্র সমালোচনা করেছিলেন শাকিব। বলেছিলেন, তিনি সিইওর দায়িত্ব নিলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের উন্নয়ন করবেন। তাঁর এই কথা শুনে বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল স্বাগত জানিয়েছিলেন। কিন্তু মাত্র কয়েক দিনের মধ্যেই বিপিএল নিয়ে আগ্রহ হারিয়েছেন শাকিব। এখন তাঁর নজরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রশাসন।

শাকিব বলেছেন, ‘‘বিপিএলের সিইও পদের থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্টের পদটাই আমার জন্য ভাল হবে।’’ তবে কি তিনি সৌরভের দেখানো পথেই এগোতে চাইছেন বিপিএল ফ্র্যাঞ্চাইজ়ি ফরচুন বরিশালের অধিনায়ক?

গত ৫ জানুয়ারি বিপিএলের উন্নয়ন নিয়ে বলতে গিয়ে বলিউডের একটি সিনেমার উদাহরণ দেন শাকিব। ‘নায়ক’ সিনেমায় মূল চরিত্র শিবাজি রাওকে (অনিল কপূর) রাজ্যের মুখ্যমন্ত্রী চ্যালেঞ্জ জানিয়েছিলেন এক দিনের জন্য তাঁর চেয়ারে বসে সব সমস্যার সমাধান করে দেওয়ার জন্য। সেই প্রসঙ্গ তুলে শাকিব বলেছিলেন, “যদি ওরা আমাকে বাংলাদেশ বোর্ডের সিইও করে, তা হলে সব ঠিক করতে আমার এক-দু’মাস সময় লাগবে। আপনারা সবাই নায়ক সিনেমা নিশ্চয়ই দেখেছেন? যদি কিছু করতে চান, তা হলে এক দিনেই সেটা সম্ভব। আমি ঠিক সময়ে ক্রিকেটারদের ড্রাফট এবং নিলাম করব এবং ফাঁকা সময়ে বিপিএল আয়োজন করব। সব রকমের আধুনিক প্রযুক্তি থাকবে। উচ্চমানের সম্প্রচারের পাশাপাশি হোম এবং অ্যাওয়ে ফরম্যাটে খেলা হবে।”

শাকিবের এই মন্তব্যের পর সোহেল বলেন, তাঁরা চান ক্রিকেটাররা আরও বেশি করে প্রশাসনে আসুন। তা হলে বাংলাদেশের ক্রিকেটই উপকৃত হবে। সোহেল বলেন, ‘‘আমি শাকিবকে স্বাগত জানাতে চাই। ওর ভাবনার জন্য ওকে ধন্যবাদ। শাকিব যদি বিপিএলের সিইওর দায়িত্ব নিতে চায়, তা হলে প্রতিযোগিতার গভর্নিং কাউন্সিলের পক্ষ থেকে আমি ওকে স্বাগত জানাচ্ছি। ও সিইও হিসাবে আসতেই পারে। দায়িত্ব নিয়ে কাজ করতে পারে।’’

সোহেলের আহ্বান নিয়ে শাকিব কোনও মন্তব্য করেননি। যদিও মত পরিবর্তন করে বাংলাদেশের টেস্ট এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক বলেছেন, বাংলাদেশ প্রিমিয়ার লিগের সিইও-র বদলে দেশের ক্রিকেট বোর্ডের শীর্ষ পদই তাঁর জন্য বেশি ভাল হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE