Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Shane Warne

Shane Warne: ছ’দিন আগে ক্রিকেট নিয়ে শেষ বক্তব্য রেখেছিলেন, কোন ইচ্ছের কথা বলেছিলেন ওয়ার্ন

মৃত্যুর ছ’দিন আগে গত ২৬ ফেব্রুয়ারি ক্রিকেট নিয়ে শেষ যে বক্তব্য রেখেছিলেন, সেখানেই এই ইচ্ছের কথা জানিয়েছিলেন শেন ওয়ার্ন।

শেন ওয়ার্ন।

শেন ওয়ার্ন। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২২ ২১:২৮
Share: Save:

ক্রিকেট থেকে অবসরের পরেও প্রবল ভাবে ক্রিকেটের মধ্যে ছিলেন শেন ওয়ার্ন। নিয়মিত খবর রাখতেন ক্রিকেটের। শুধু খবর রাখতেনই নয়, সুযোগ পেলে একেবারে প্রত্যক্ষ ভাবে জড়িয়ে পড়তেন ক্রিকেটের সঙ্গে। সেই অনুভূতি থেকেই চেয়েছিলেন ইংল্যান্ডের জাতীয় দলের কোচ হতে। মৃত্যুর ছ’দিন আগে গত ২৬ ফেব্রুয়ারি ক্রিকেট নিয়ে শেষ যে বক্তব্য রেখেছিলেন, সেখানেই এই ইচ্ছের কথা জানিয়েছিলেন ওয়ার্ন।

অ্যাশেজে ০-৪ ফলে বিধ্বস্ত ইংল্যান্ড দল এখন কোচহীন। ক্রিস সিলভারউডের চাকরি গিয়েছে। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য পল কলিংউডকে সাময়িক দায়িত্ব দিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। স্কাই স্পোর্টস ক্রিকেট পডকাস্টে নিজের বক্তব্য রাখতে গিয়ে ওয়ার্ন বলেছিলেন, তিনি ইংল্যান্ডের কোচ হতে আগ্রহী। হোক না চিরপ্রতিপক্ষ। হোন না তিনি নিজে তুমুল বিতর্কিত চরিত্র। ক্রিকেটর প্রতি নিখাদ ভালবাসা যে জীবনের শেষ দিন পর্যন্ত অটটু ছিল ওয়ার্নের মধ্যে।

স্কাই স্পোর্টসে ওয়ার্ন বলেছিলেন, ‘‘আমার খুব ইচ্ছে ওদের কোচ হওয়ার। এটাই ইংল্যান্ডের কোচ হওয়ার জন্য উপযুক্ত সময়। মনে হয় ভালই করব। অনেক কিছু করার আছে। ইংল্যান্ডে অনেক ভাল ভাল ক্রিকেটার আছে। অনেক গভীরতা আছে। শুধু প্রাথমিক ব্যাপারগুলো ঠিক রাখলেই হবে। এত নো-বল করলে চলবে না। এত ক্যাচ ফেললে চলবে না। দুর্দান্ত ক্রিকেটার আছে ওদের দলে। শুধু ভাল খেলতে হবে।’’

আগামী মরসুমে কোচিংই করানোর কথা ছিল ওয়ার্নের। সেটা ইংল্যান্ডেই। সেখানকার ‘দ্য হানড্রেড’ লিগে লন্ডন স্পিরিট দলকে কোচিং করানোর কথা ছিল তাঁর। পূরণ হল না ইংল্যান্ডের কোচিং করানোর স্বপ্ন। অসংখ্য অনুরাগীর স্বপ্নভঙ্গ করে চলে গেলেন ওয়ার্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shane Warne ECB England Cricket Board
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE