Advertisement
২৭ এপ্রিল ২০২৪
WTC Final 2023

ওভালে আবার অর্ধশতরান, ব্র্যাডম্যান, বর্ডারকে ছুঁয়ে ফেললেন ‘লর্ড’ শার্দূল

বিশ্ব টেস্ট ফাইনালে ভারতের বেশির ভাগ ব্যাটার যেখানে ব্যর্থ, সেখানে দলকে বাঁচাতে এগিয়ে এলেন শার্দূল ঠাকুর। টেস্টে আবার অর্ধশতরান করে ছুঁয়ে ফেললেন ব্র্যাডম্যান, বর্ডারকে।

shardul thakur

অর্ধশতরান করার পথে শার্দূল। ছবি: রয়টার্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ২১:৩৮
Share: Save:

বিশ্ব টেস্ট ফাইনালে ভারতের বেশিরভাগ ব্যাটার যেখানে ব্যর্থ, সেখানে দলকে বাঁচাতে এগিয়ে এলেন এক বোলার। তিনি শার্দূল ঠাকুর, যাঁকে আইপিএলে সে ভাবে বলই করায়নি কেকেআর। অজিঙ্ক রাহানের পাশাপাশি শার্দূলের অর্ধশতরান অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের রানের থেকে কিছুটা ব্যবধান কমাল ভারতের। টেস্টে চতুর্থ অর্ধশতরান করলেন শার্দূল। তার তিনটেই ওভালে। একইসঙ্গে ছুঁয়ে ফেললেন স্যর ডন ব্র্যাডম্যান এবং অ্যালান বর্ডারের নজিরকে।

ইংল্যান্ডের ওভালে তিনটি অর্ধশতরান হয়ে গেল শার্দূলের। এই মাঠে সম সংখ্যক অর্ধশতরান রয়েছে ব্র্যাডম্যান এবং বর্ডারের। এই মাঠে দু’টি টেস্ট খেলেছেন তিনি। ভারতের অনেক ব্যাটারের যে নজির নেই, সেটাই করে দেখালেন শার্দূল।

দু’বছর আগে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে খেলেছিলেন শার্দূল। সে বার ওভালে চতুর্থ টেস্ট খেলা হয়েছিল। প্রথম ইনিংসে মারকুটে খেলেন শার্দূল। ৩৬ বলে করেছিলেন ৫৭ রান। ভারত তোলে ১৯১। দ্বিতীয় ইনিংসে রোহিত শর্মার শতরানে ভাল জায়গায় ছিল ভারত। সেই ইনিংসেও ৭২ বলে ৬০ রান করেন শার্দূল। ঋষভ পন্থের সঙ্গে লম্বা জুটি গড়েন। এ দিনও তাঁর ৫১ রানের বেশির ভাগটাই এসেছে অজিঙ্ক রাহানের সঙ্গে জুটিতে।

শার্দূল যখন ব্যাট করতে নামেন, ভারতের তখন ১৫২ রানে ৬টি উইকেট পড়ে গিয়েছে। দিনের তৃতীয় বলেই ভারত হারায় কেএস ভরতকে। ফলো-অন থেকে তখনও ১১৮ রান দূরে। রাহানের সঙ্গে সপ্তম উইকেটে ১০৯ রানের জুটির ফলে ভারতকে আর ফলো-অন করতে হয়নি। বিশ্ব টেস্ট ফাইনালে এটাই ভারতের সর্বোচ্চ রানের জুটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WTC Final 2023 shardul thakur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE