Advertisement
০৬ মে ২০২৪
ICC ODI World Cup 2023

সচিনের কটাক্ষ দেখেই ঢোঁক গিললেন শোয়েব, বললেন ‘ভারতই বিশ্বকাপের দাবিদার’

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের আগে বিতর্ক বাড়িয়েছিলেন এক্স হ্যান্ডলে একটি ছবি পোস্ট করে। ম্যাচের পর সচিন তেন্ডুলকর সেই কটাক্ষের পাল্টা জবাব ফিরিয়ে দিয়েছিলেন। তার পরে ঢোঁক গিললেন শোয়েব।

cricket

পাকিস্তান ম্যাচে ভারতীয় ক্রিকেটারদের উল্লাস। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ২১:১৫
Share: Save:

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের আগে বিতর্ক বাড়িয়েছিলেন এক্স হ্যান্ডলে একটি ছবি পোস্ট করে। ম্যাচের পর সচিন তেন্ডুলকর সেই কটাক্ষের পাল্টা জবাব ফিরিয়ে দিয়েছিলেন। দেশের সমর্থকদের সমালোচনার মুখে ঢোঁক গিললেন শোয়েব আখতার। এ বার তাঁর দাবি, ভারতই ট্রফি জেতার দাবিদার। তবে পাকিস্তানকেও নতুন করে চাঙ্গা হওয়ার আবেদন করেছেন তিনি।

শনিবার আমদাবাদে পাকিস্তানকে সাত উইকেটে হারিয়েছে ভারত। গোটা ম্যাচেই দাপট দেখায় রোহিত শর্মার বাহিনী। সেই হার দেখার পর শোয়েবের অনুরোধ, পাকিস্তান যেন অতিরিক্ত ভেঙে না পড়ে। তিনি একটি ভিডিয়োয় বলেছেন, “পাকিস্তানের একটা হতাশাজনক পারফরম্যান্স দেখলাম। আমাদের অধিনায়ক অর্ধশতরান করল ঠিকই। কিন্তু ওদের অধিনায়ক আরও বেশি সাহস দেখিয়ে আমাদের মেরুদন্ড ভেঙে দিল। রোহিত দেখিয়ে দিয়েছে ব্যাটারদের জাত এবং ক্ষমতা কাকে বলে। ফিল্ডিং, বোলিং, ব্যাটিং— তিন বিভাগেই ওরা অসাধারণ খেলেছে। সহজেই পাকিস্তানকে হারিয়েছে।”

এর পরেই শোয়েব যোগ করেন, “ভারতই এখন বিশ্বকাপ জেতার সবচেয়ে বড় দাবিদার। ২০১১-র ইতিহাসের পুনরাবৃত্তি আবার হতে পারে। পাকিস্তান ম্যাচটা হেরেছে ঠিকই। তবে বাবর আজমদের বলব ভেঙে না পড়তে। সাহস ধরে রাখতে হবে। এখনও প্রতিযোগিতায় অনেক কিছু বাকি। নকআউটে ওঠার সমস্ত সম্ভাবনা রয়েছে পাকিস্তানের।”

প্রসঙ্গত, শুক্রবার রাত ৮.৩০ নাগাদ শোয়েব একটি ছবি পোস্ট করেন। সেই ছবিতে ভারত-পাকিস্তানের একটি টেস্ট ম্যাচে সচিনকে আউট করার পর শোয়েবের উল্লাস দেখা যায়। শোয়েব ক্যাপশনে লেখেন, “কাল যদি এ রকমই কিছু করতে হয় তা হলে ঠান্ডা রাখুন।” সেই পোস্টের পরেই সাধারণ সমর্থকদের কাছে সমালোচিত হন শোয়েব।

সচিনের জবাব আসে শনিবার রাত ৮.১৬-তে। অর্থাৎ শোয়েবের টুইটের ঠিক ২৪ ঘণ্টা বাদে। তত ক্ষণে রোহিত শর্মার দল সাত উইকেটে দুরমুশ করে দিয়েছে বাবর আজমদের। সচিন সেই পোস্ট রিটুইট করে লেখেন, “বন্ধু, তোমার পরামর্শ মেনে চলেছি এবং সব কিছু ঠান্ডা রেখে দিয়েছি।” অর্থাৎ এই ম্যাচকে ভারতীয় দলের একপেশে বানিয়ে ফেলার সূত্র ধরেই শোয়েবকে কটাক্ষ করেছেন সচিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE