Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Shoaib Malik

আপনার বয়স কত? সাংবাদিকের প্রশ্ন শুনেই শোয়েবের মুখে শাহরুখের নাম

শোয়েব মালিক রয়েছেন নিজের মতোই। সম্প্রতি সাংবাদিকের একটি প্রশ্নের উত্তরে তিনি হঠাৎ করেই তুলে এনেছেন শাহরুখ খানের প্রসঙ্গ। শুধু তাই নয়, কথায় কথায় উঠে এসেছেন নোভাক জোকোভিচও।

shoaib malik and shah rukh khan

শোয়েব মালিকের মুখে হঠাৎই শাহরুখ খানের নাম। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:২১
Share: Save:

বয়সের কোঠা চল্লিশ পেরিয়েছে। কিন্তু ক্রিকেট মাঠে এখনও স্বমেজাজে খেলেন তিনি। সানিয়া মির্জার সঙ্গে বিচ্ছেদের গুঞ্জন যতই থাকুক, শোয়েব মালিক রয়েছেন নিজের মতোই। সম্প্রতি সাংবাদিকের একটি প্রশ্নের উত্তরে তিনি হঠাৎ করেই তুলে এনেছেন শাহরুখ খানের প্রসঙ্গ। শুধু তাই নয়, কথায় কথায় উঠে এসেছেন নোভাক জোকোভিচও। সেই ভাইরাল হওয়ার ভিডিয়োয় দেখা গিয়েছে অচেনা শোয়েবকে।

এই মুহূর্তে পাকিস্তান সুপার লিগে খেলছেন শোয়েব। একটি ম্যাচের পরে হঠাৎই তাঁর উদ্দেশে এক সাংবাদিক প্রশ্ন করেন, “আপনার বয়স কত?” শোয়েব সঙ্গে সঙ্গে হাসতে হাসতে উত্তর দেন, “আপনার নিশ্চয়ই জানেন যে শাহরুখ খানের একটা সিনেমা বেরিয়েছে। মনে রাখবেন, পুরনো চাল ভাতে বাড়ে।”

ওই সাংবাদিক বয়স ছাড়াও তাঁকে ফিটনেস নিয়ে প্রশ্ন করেছিলেন। সেই প্রসঙ্গে শাহরুখের উদাহরণ দিয়ে শোয়েব বলেন, এখনকার দিনে অন্তত কোনও ক্রিকেটারের বয়স নিয়ে আর প্রশ্ন করা উচিত নয়। শোয়েব বলেন, “নোভাক জোকোভিচ যদি ৩৬-৩৭ বছর বয়সে এসে গ্র্যান্ড স্ল্যাম জিততে পারে, তা হলে আমি কেন ক্রিকেট খেলতে পারব না? বয়সের ব্যাপারটা থেকে এ বার আমাদের বেরিয়ে আসা উচিত। দেখতে হবে ওই ক্রিকেটার তরুণদের সঙ্গে পাল্লা দিতে পারছে কি না। ফিল্ডিংয়ের সময় লুকিয়ে আছে কি না, সাজঘরের পরিবেশ খারাপ করে দিচ্ছে কি না সেটাও দেখতে হবে।” শোয়েব আরও বলেছেন, “নিয়ম সবার জন্যে একই হওয়া উচিত। এমন নয় যে তরুণদের জন্যে এক নিয়ম আর বয়স্কদের জন্যে আর একটা।”

অবসরের আগে নিজের লক্ষ্যও স্পষ্ট করে দিয়েছেন শোয়েব। বলেছেন, “দেশের হয়ে খেলার থেকে গর্বের আর কিছুই নেই। তবে সেই মানসিকতা থেকে এখন সরে এসেছি। পাকিস্তানের জার্সি পরে খেলতে পারা আমার জীবনের অন্যতম গর্বের মুহূর্ত। তবে আপাতত আমার লক্ষ্য কেরিয়ারে ১৫ হাজার রান। সেটা হয়ে গেলেই আমি ক্রিকেট থেকে বরাবরের মতো অবসর নিয়ে নেব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shoaib Malik Shah Rukh Khan Pathaan PSL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE