Advertisement
২৪ জুলাই ২০২৪
Shoaib Malik

‘আবার পাকিস্তানের হয়ে খেলতে চাই’, ৪২ বছরে অবসর ভেঙে ফিরতে চান সানিয়ার প্রাক্তন স্বামী শোয়েব

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে গত বারের রানার্স পাকিস্তান। এর মধ্যেই অবসর ভেঙে দেশের হয়ে খেলার ইচ্ছাপ্রকাশ করলেন সানিয়া মির্জার প্রাক্তন স্বামী শোয়েব মালিক।

cricket

শোয়েব মালিক। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ২১:০৩
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে গত বারের রানার্স পাকিস্তান। দেশ-বিদেশে সমালোচনার শিকার হচ্ছে বাবর আজমের দল। পরের বছর দেশের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার আগে দলের খোলনলচে বদলে ফেরার পরামর্শ দিয়েছেন অনেকে। এ বার অবসর ভেঙে দেশের হয়ে খেলার ইচ্ছাপ্রকাশ করলেন সানিয়া মির্জার প্রাক্তন স্বামী শোয়েব মালিক।

এক দিনের বিশ্বকাপের পর টি-টোয়েন্টি বিশ্বকাপেও গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়ার দাবি জোরালো হচ্ছে। এর মধ্যে ৪২ বছরের শোয়েবকে কী ভাবে জায়গা দেওয়া হবে তা নিয়ে প্রশ্ন উঠতে পারে।

তবে শোয়েবের তাতে ভ্রূক্ষেপ নেই। তিনি এক সাক্ষাৎকারে বলেছেন, “পাকিস্তানের হয়ে আবার খেলতে চাই। চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার জন্য আমি তৈরি। দেশের হয়ে আবার নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। পাকিস্তানের হয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জিততে চাই।” প্রসঙ্গত, ২০১৯ সালের এক দিনের বিশ্বকাপের পরেই এই ফরম্যাটে অবসর নিয়েছিলেন শোয়েব। তবে বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজ়‌ি লিগে এখনও খেলে যাচ্ছেন।

কিছু দিন আগেই পাকিস্তান দলের উদ্দেশে তোপ দেগেছিলেন কোচ গ্যারি কার্স্টেন। তাঁর মত ছিল, পাকিস্তান দল হিসাবে খেলেনি বলেই হেরেছে। ক্রিকেটারদের মধ্যে কোনও একতা নেই। সংবাদমাধ্যমে তিনি বলেছিলেন, “পাকিস্তান দলে কোনও একতা নেই। ওরা মুখে একে দল বলে। কিন্তু এটা কোনও দলই নয়। ক্রিকেটারেরা কেউ কাউকে সাহায্য করে না। সবাই আলাদা। নিজের মতে চলে।”

আগে কোচ হিসাবে ভারতকে ২০১১ সালের এক দিনের বিশ্বকাপ জিতিয়েছিলেন কার্স্টেন। আইপিএলেও বেশ কিছু দলে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে তাঁর। কার্স্টেন নাকি এমন দল কোথাও দেখেননি। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটারের কথায়, “আমি অনেক দলে কাজ করেছি। কিন্তু কোথাও এমন অভিজ্ঞতা হয়নি। জীবনে এমন দল আমি দেখিনি।”

কার্স্টেন জানিয়েছিলেন, পাকিস্তানের ক্রিকেটারদের ফিটনেস দেখে তিনি অবাক হয়েছেন। ক্রিকেটীয় দক্ষতাতেও অন্য দলগুলির থেকে বাবরেরা পিছিয়ে রয়েছেন বলেই মনে করেন তিনি। এই সব কারণেই বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে তাঁদের বিদায় নিতে হয়েছে বলে মত কোচের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shoaib Malik Pakistan Cricket ICC Champions Trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE