Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cricket Association Of Bengal

বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগে দু’টি দলের মালিক নিশ্চিত, বাকি রইল আরও ছয়

শ্রাচি স্পোর্টস এবং সারভোটেক পাওয়ার সিস্টেম নামে দুই সংস্থা বেঙ্গল প্রো টি২০ লিগে দু’টি দল কিনল। আরও ছ’টি দল বাকি। এই বছর জুনে বেঙ্গল প্রো লিগ শুরু হওয়ার কথা।

Representative image of cricket

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ২০:২৭
Share: Save:

আইপিএলের ধাঁচে শুরু হতে চলেছে বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগ। ছেলেদের সেই প্রতিযোগিতায় দু’টি দল নিশ্চিত হল। শ্রাচি স্পোর্টস এবং সারভোটেক পাওয়ার সিস্টেম নামে দুই সংস্থা বেঙ্গল প্রো লিগে দু’টি দল কিনল। আরও ছ’টি দল বাকি। এই বছর জুনে বেঙ্গল প্রো লিগ শুরু হওয়ার কথা।

বিভিন্ন রাজ্যে আগেই শুরু হয়েছে এমন টি-টোয়েন্টি লিগ। বাংলার ক্রিকেট সংস্থাও এ বার সেই লিগ শুরু করার প্রস্তুতি নিচ্ছে। সিএবি প্রধান স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, “বাংলার ক্রিকেটের উন্নতির পথে আরও এক ধাপ এগোলাম। বাংলা থেকে আরও ক্রিকেটার তুলে আনার ক্ষেত্রে এই প্রতিযোগিতা বড় ভূমিকা নেবে। সেখানে শ্রাচি এবং সাভোটেকের মতো দুই সংস্থাকে পাশে পেলাম আমরা। আশা করছি আগামী দিনেও তারা আমাদের পাশে থাকবে। আমরাও সব রকম সাহায্য করবে তাদের। খুবই খুশি এই দুই সংস্থাকে পাশে পেয়ে।”

কয়েক দিনের মধ্যে বাকি দলগুলির মালিকও ঠিক হয়ে যাবে। প্রতিটি ছেলেদের দলে ১৭ জন করে ক্রিকেটার থাকবে। বাংলার বিভিন্ন জেলা থেকে সেই সব ক্রিকেটারকে তুলে আনা হবে। শ্রাচি গ্রুপের মালিক রাহুল টোডি বলেন, “সিএবি-কে ধন্যবাদ। আমরা এই প্রতিযোগিতার অংশ হতে পেরে খুশি। বাংলার ক্রিকেটে নতুন একটা যুগ শুরু হতে চলেছে। বাংলার ক্রিকেট সংস্থার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করব। বেঙ্গল প্রো লিগ-কে আরও বড় করার চেষ্টা করব। তৃণমূল স্তর থেকে ক্রিকেটার তুলে আনার চেষ্টা করব।”

সারভোটেক পাওয়ারের মালিক রমন ভাটিয়া বলেন, “যে কোনও ব্যবসার মূল হচ্ছে দীর্ঘ দিন ধরে টিকে থাকা। বেঙ্গল প্রো লিগে আমরা সেটাই করতে চাই। দীর্ঘ দিন এর সঙ্গে যুক্ত থাকতে চাই। সিএবি এমন একটা সুযোগ করে দেওয়ায় আমরা খুশি। এই প্রতিযোগিতা শুধু নতুন ক্রিকেটার তুলে আনার নয়, আগামী দিনে প্রতিভাবানদের সঠিক রাস্তা দেখানোরও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Association Of Bengal CAB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE