Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

উল্টো দিকে এক নম্বরে থাকা দল, কোনও অনুশীলন ছাড়াই মঙ্গলবার নামছে কেকেআর

মঙ্গলবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচ। এই মুহূর্তে এক নম্বরে রয়েছে তারা। সেই দলের বিরুদ্ধে খেলতে নামার আগে কোনও অনুশীলন না করার সিদ্ধান্ত নিল কেকেআর।

kkr

গৌতম গম্ভীরের সঙ্গে সুনীল নারাইন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ১৮:২৪
Share: Save:

এক দিনের ব্যবধানে ম্যাচ রয়েছে কলকাতা নাইট রাইডার্সের। রবিবারের পর আবার মঙ্গলবার খেলা। মাঝে সোমবার কোনও অনুশীলন রাখেনি কলকাতা নাইট রাইডার্স। মঙ্গলবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচ। এই মুহূর্তে এক নম্বরে রয়েছে তারা। সেই দলের বিরুদ্ধে খেলতে নামার আগে কোনও অনুশীলন না করার সিদ্ধান্ত নিল কেকেআর।

রবিবার দুপুরে ম্যাচ ছিল কলকাতার। গরমের মধ্যে খেলতে নেমে ফিল সল্ট বলেছিলেন, “মনে হচ্ছিল আমি গলে যাব।” এই গরমে খেলা ক্রিকেটারদের জন্য কষ্টের। তার উপর এক দিনের ব্যবধানে আবার ম্যাচ খেলতে নামা। সেই কারণে গৌতম গম্ভীরেরা সোমবার কোনও অনুশীলন না করার সিদ্ধান্ত নিয়েছেন। ক্রিকেটারদের বিশ্রাম প্রয়োজন। সেই কারণেই আর গরমের মধ্যে অনুশীলন করছে না কেকেআর।

মঙ্গলবার কলকাতার ম্যাচ রাজস্থানের বিরুদ্ধে। এই মুহূর্তে আইপিএলের লিগ তালিকায় শীর্ষে তারা। সেই দলের বিরুদ্ধে খেলতে নামার আগে অনুশীলন না করলে কি খুব সমস্যা হবে? আইপিএল শুরু হয়েছে ২২ মার্চ থেকে। তার আগে থেকেই অনুশীলন করছে দল। প্রায় এক মাস হতে চলল প্রতিযোগিতার। ফলে নতুন করে অনুশীলন করার তেমন কিছু নেই। বরং রবিবারের ম্যাচের পর বিশ্রাম না নিলে ক্লান্ত হয়ে যেতেন ক্রিকেটারেরা। সেটার প্রভাব পড়তে পারত মঙ্গলবারের খেলায়। কেকেআরের কাছে তাই এই বিশ্রাম প্রয়োজন ছিল। ক্রিকেটারদের তরতাজা রাখাটাও জরুরি। সেই কথা ভেবেই শ্রেয়সদের বিশ্রাম দিয়েছে দল।

রাজস্থান ছ’টি ম্যাচের মধ্যে পাঁচটি জিতেছে। সঞ্জু স্যামসনের দলের বড় সুবিধা ভারসাম্য। একাধিক ক্রিকেটার রয়েছেন, যাঁরা দায়িত্ব নিয়ে ম্যাচ জেতাতে পারেন। আইপিএলের লিগ তালিকায় শীর্ষে রয়েছেন সঞ্জুরা। দ্বিতীয় স্থানে কেকেআর। অর্থাৎ মঙ্গলবারের লড়াই এক বনাম দুইয়ের। পাঁচ ম্যাচে কেকেআর চারটিতে জিতেছে। মঙ্গলবার জিতলেই লিগ শীর্ষে উঠে আসতে পারবেন শ্রেয়সেরা। সেই লক্ষ্য নিয়েই ইডেনে নামবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE