Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

আইপিএলের মাঝে শাস্ত্রী, গাওস্করদের নির্দেশ বোর্ডের, না মানলে শাস্তির হুঁশিয়ারি

আইপিএলের মাঠে ধারাভাষ্যকার ও ১০ দলকে নির্দেশ দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। ম্যাচ চলাকালীন সেই নির্দেশ মেনে চলতে হবে। নইলে কড়া ব্যবস্থার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

cricket

রবি শাস্ত্রী (বাঁ দিকে) ও সুনীল গাওস্কর। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ১৭:০৪
Share: Save:

ধারাভাষ্যকারদের কড়া নির্দেশ দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। ম্যাচ চলাকালীন মাঠ থেকে কেউ কোনও ভিডিয়ো বা ছবি নিজেদের সমাজমাধ্যমে পোস্ট করতে পারবেন না। একই নির্দেশ দেওয়া হয়েছে ১০টি ফ্র্যাঞ্চাইজ়িকেও।

কয়েক দিন আগে এক ধারাভাষ্যকার নিজের ধারাভাষ্য দেওয়ার ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেন। সেই পোস্ট ১০ লক্ষের বেশি দর্শক দেখেন। তার পরেই সেই ধারাভাষ্যকারকে ভিডিয়ো মুছে দেওয়ার নির্দেশ দেয় বোর্ড। প্রথমে তিনি রাজি ছিলেন না। অনেক বার অনুরোধ করার পরে তিনি সেই ভিডিয়ো মুছে দেন। কোন ধারাভাষ্যকার এই কাজ করেছিলেন সেটি অবশ্য জানা যায়নি। এই ঘটনার পরেই কড়া হয়েছে বোর্ড।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, আইপিএলের সম্প্রচার স্বত্ব পেতে স্টার স্পোর্টস ও ভায়াকম ১৮-কে অনেক টাকা দিতে হয়েছে বোর্ডকে। তাই তারা চাইছে না যে, খেলার কোনও ঘটনার ভিডিয়ো বা ছবি অন্য কেউ পোস্ট করুন। বোর্ড তাই সব ধারাভাষ্যকারকে নির্দেশ দিয়েছে, খেলার দিন মাঠ থেকে কোনও ভিডিয়ো বা ছবি প্রকাশ করা যাবে না। কয়েক জন ক্রিকেটার খেলার দিনে নিজেদের ছবি ও ভিডিয়ো সমাজমাধ্যমে দিয়েছিলেন। তাঁদেরও সে সব মুছে দিতে হয়েছে।

আইপিএলের একটি দল তাদের ম্যাচ চলাকালীন ডাগ আউটের ভিডিয়ো সমাজমাধ্যমে প্রকাশ করেছিল। সেই কারণে সেই দলকে ৯ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। বোর্ড নির্দেশ দিয়েছে, ফ্র্যাঞ্চাইজ়িরাও খেলার দিনের ভিডিয়ো বা ছবি দিতে পারবে না। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড যদি কোনও ভিডিয়ো বা ছবি দেয় তা হলে সেটি তারা শেয়ার করতে পারবে। কোনও ফ্র্যাঞ্চাইজ়ি এই নির্দেশ না মানলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 BCCI Viacom 18
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE