Advertisement
৩০ মে ২০২৪
Rohit Sharma

জোড়া রেকর্ড রোহিতের, একটি লজ্জার, অন্যটি গর্বের! আইপিএলে কী কী নজির গড়লেন ‘হিটম্যান’

আইপিএলে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে শতরান করেছেন রোহিত শর্মা। তার পরেও হারতে হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সকে। একই ম্যাচে রেকর্ড ও লজ্জার নজির দুই গড়েছেন রোহিত।

cricket

শতরান করেও ম্যাচ হেরে হতাশ রোহিত শর্মা। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ১২:২৮
Share: Save:

একই ম্যাচে সাফল্য ও লজ্জার দুই নজির গড়লেন রোহিত শর্মা। রবিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে রান তাড়া করতে নেমে শতরান করেন রোহিত। তার পরেও চেন্নাই সুপার কিংসের কাছে হেরে যায় মুম্বই ইন্ডিয়ান্স। এই ম্যাচেই রেকর্ড করেছেন রোহিত। গড়েছেন লজ্জার নজিরও।

চেন্নাইয়ের বিরুদ্ধে ৫টি ছক্কা মেরেছেন রোহিত। ফলে টি-টোয়েন্টিতে ৫০০ ছক্কা হয়েছে তাঁর। এই ম্যাচের আগে রোহিতের ছক্কার সংখ্যা ছিল ৪৯৭। ম্যাচের পরে তা দাঁড়িয়েছে ৫০২। রোহিতই প্রথম ভারতীয়, যিনি টি-টোয়েন্টিতে ৫০০ বা তার বেশি ছক্কা মেরেছেন। তাঁর আগে এই কীর্তি গড়েছেন আরও চার জন। তাঁরা হলেন, ক্রিস গেল, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল ও কলিন মুনরো।

আইপিএলে ৪৩৫৫ দিন পরে আবার শতরান করেছেন রোহিত। কিন্তু দলকে জেতাতে পারেননি তিনি। ফলে তৈরি হয়েছে একটি লজ্জার নজির। আইপিএলের ইতিহাসে রোহিতই এক মাত্র ব্যাটার, যিনি রান তাড়া করতে নেমে অপরাজিত শতরান করেও হেরেছেন। এর আগে রান তাড়া করতে নেমে শতরান করেও হারতে হয়েছে ইউসুফ পাঠান ও সঞ্জু স্যামসনকে। তবে তাঁরা আউট হয়ে গিয়েছিলেন। রোহিত অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন।

ipl

আইপিএলের পয়েন্ট তালিকা। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ওয়াংখেড়েতে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ২০৬ রান করে চেন্নাই। অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় ৬৯ ও শিবম দুবে ৬৬ রান করেন। শেষ দিকে বিধ্বংসী ইনিংস খেলেন মহেন্দ্র সিংহ ধোনি। মাত্র ৪ বলে ২০ রান করেন তিনি। পর পর তিনটি বলে তিনটি ছক্কা মারেন। জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৮৬ রান করে মুম্বই। ২০ রানে হারে তারা। রোহিত ৬৩ বলে ১০৫ রান করে অপরাজিত থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma IPL 2024 Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE