Advertisement
০৬ মে ২০২৪
Shreyas Iyer

বান্ধবীর জন্মদিনে শ্রেয়সের জার্সি চেয়ে বসলেন সমর্থক, কী হয়েছিল রবিবারের না হওয়া ম্যাচে?

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ভেস্তে গিয়েছে বৃষ্টির জন্য। টানা বৃষ্টির কারণে একটি বলও খেলা হয়নি। তার মধ্যেই এক ভারতীয় সমর্থকের বিশেষ আব্দার পেলেন শ্রেয়স আয়ার।

cricket

শ্রেয়স আয়ার। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ১০:২৭
Share: Save:

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ভেস্তে গিয়েছে বৃষ্টির জন্য। টানা বৃষ্টির কারণে একটি বলও খেলা হয়নি। টসও হয়নি। কিন্তু ম্যাচ দেখতে অনেক আগে থেকেই স্টেডিয়ামে হাজির হন সমর্থকেরা। দক্ষিণ আফ্রিকার পাশাপাশি সেখানে ছিলেন ভারতীয় সমর্থকেরাও। তাঁদের মধ্যেই একজন শ্রেয়সের থেকে একটি বিশেষ আব্দার করে বসলেন। তবে দিনের শেষে সেই ইচ্ছাপূরণ হল না।

দর্শকাসনে হাজির থাকা ওই সমর্থক একটি প্ল্যাকার্ড তুলে ধরেছিলেন। সেখানে লেখা ছিল, “এত ভদ্র, এত সুন্দর। শ্রেয়স আয়ারকে দেখলে এটাই মনে হয়। ১০ ডিসেম্বর দিনটা আমার কাছে খুব গুরুত্বপূর্ণ। ওই দিন আমার বান্ধবীর জন্মদিন ছিল এবং সে দিনই ভারত জিতেছিল। ভারতীয় ক্রিকেট দলকে নিয়ে আমি প্রচণ্ড গর্বিত। আমার বান্ধবী শ্রেয়সের ছয় মারার একটা টিশার্ট এবং শ্রেয়স ওকে জন্মদিনের শুভেচ্ছা জানাক, এটা চেয়েছে।”

বৃষ্টির কারণে খেলাই হয়নি। ফলে ওই সমর্থকের ইচ্ছাপূরণও করতে পারেননি শ্রেয়স। বোঝাই গিয়েছে ম্যাচের পর এই প্ল্যাকার্ড তুলে ধরার ভাবনা ছিল সমর্থকের মধ্যে। ভারত জিতবে ধরে নিয়েই এমন লেখা এনেছিলেন। কিন্তু খেলা ভেস্তে যাওয়ায় ভারতের জেতার কোনও প্রশ্নই ওঠেনি।

কিন্তু ওই সমর্থকের ছবি ভাইরাল হয়ে গিয়েছে সমাজমাধ্যমে। অনেকে শ্রেয়সকে অনুরোধ করেছেন ওই ভক্তের ইচ্ছাপূরণ করার জন্য। শ্রেয়স নিজে অবশ্য ছবিটি দেখেছেন কি না তা জানা যায়নি।

বিশ্বকাপে খেলা শ্রেয়স অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম তিনটি টি-টোয়েন্টি ম্যাচে খেলেননি। শেষ ম্যাচে তাঁর ব্যাটের সৌজন্যে ভদ্রস্থ রান তোলে ভারত। ম্যাচটিও জেতে। সেই ম্যাচের পরে শ্রেয়স বলেছিলেন, ‘‘প্রত্যেকে নিজেদের উজাড় করে দিয়েছে। ভুল হতে পারে। তারপরেও প্রত্যেকে নিজেদের উদ্ভাবনী ক্ষমতা কাজে লাগানোর চেষ্টা করেছে। সেই অনুযায়ী শট খেলেছে। আমি ওদের দলেই নিজেকে রাখছি। তবে ম্যাচের আগে নিজের ইচ্ছে ছিল, আগ্রাসী ব্যাটিংয়ের। কিন্তু যখন নামলাম, আমাদের তিন উইকেট পড়ে গিয়েছে। তা ছাড়া বল ঠিকঠাক ব্যাটেও আসছিল না। তখনই বুঝে যাই, ১৬০ রানের মতো করলেও চলবে। দেখা গেল ঠিকই ভেবেছিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shreyas Iyer India vs South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE