Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Shubman Gill

নিজে আর কোনও রেকর্ড গড়তে চান না, তা হলে দক্ষিণ আফ্রিকা সফরে লক্ষ্য কী, জানালেন শুভমন

ভারতকে বিশ্বকাপ জেতাতে পারেননি ঠিকই। কিন্তু চলতি বছরে দারুণ ফর্মে রয়েছেন শুভমন গিল। ভেঙেছেন বেশ কিছু রেকর্ডও। এর পরে কোন রেকর্ড ভাঙবেন তিনি? জানালেন ভারতের ওপেনার।

cricket

শুভমন গিল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ২১:৩৭
Share: Save:

ভারতকে বিশ্বকাপ জেতাতে পারেননি ঠিকই। কিন্তু চলতি বছরে দারুণ ফর্মে রয়েছেন শুভমন গিল। ভেঙেছেন বেশ কিছু রেকর্ডও। এক দিনের ক্রিকেটে ২৯টি ম্যাচে ১৫৮৪ রান করেছেন, যা এক বছরে কোনও ভারতীয়ের করা সর্বোচ্চ রান। এ ছাড়া আরও কিছু রেকর্ড রয়েছে। শুভমন নিজে এর পর কোন রেকর্ড ভাঙবেন বলে ঠিক করেছেন? এক সাক্ষাৎকারে সেই প্রশ্নের উত্তর দিয়েছেন ভারতের ওপেনার।

আগামী কয়েক দিনের মধ্যে দক্ষিণ আফ্রিকায় তিন ফরম্যাটের সিরিজ় খেলতে রওনা হবে ভারত। প্রতিটি ফরম্যাটের দলেই শুভমন রয়েছেন। তার আগে একটি অনুষ্ঠানে শুভমনকে রেকর্ড ভাঙার ব্যাপারে প্রশ্ন করা হয়েছিল। তার জবাবে ওপেনার জানিয়েছেন, ব্যক্তিগত রেকর্ড নয়, দলগত একটি রেকর্ড ভাঙার দিকে তাকিয়ে রয়েছেন তিনি।

শুভমন বলেছেন, “এখন কোনও ব্যক্তিগত রেকর্ড গড়ার চেষ্টা করছি না। আমরা দক্ষিণ আফ্রিকায় যাচ্ছি। ওখানে আজ পর্যন্ত কোনও দিন টেস্ট সিরিজ় জিতিনি। আশা করি এ বার বছরের শেষে সেই রেকর্ডটা বদলাতে পারব।”

২৬ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট খেলতে নামবে ভারত। ৩ জানুয়ারি থেকে দ্বিতীয় টেস্ট। যে হেতু এ বার দু’টি টেস্টের সিরিজ়, তাই দু’টি ম্যাচেই ভারতকে জিততে হবে। গত বার দক্ষিণ আফ্রিকা সফরে ভারত প্রথম টেস্ট জিতলেও পরের দু’টি হেরে গিয়েছিল। এ বার রাহুল দ্রাবিড়, রোহিত শর্মাদের কাছে নতুন চ্যালেঞ্জ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE