Advertisement
০৬ মে ২০২৪
Sourav Ganguly

দিল্লির হাল ফেরাতে সৌরভের টোটকা, ক্রিকেটারদের কী পরামর্শ দিলেন প্রাক্তন অধিনায়ক?

গত বছর আইপিএলে ক্রিকেট প্রেমীদের হতাশ করেছিল দিল্লি ক্যাপিটালস। প্রতি ম্যাচেই ডাগ আউটে হতাশ মুখে বসে থাকতে দেখা যেত রিকি পন্টিংদের। সেই ছবি বদলাতে উদ্যোগী সৌরভেরা।

picture of Sourav Ganguly

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ১৬:৩৭
Share: Save:

গত বছর আইপিএলে দিল্লি ক্যাপিটালসের পারফরম্যান্স ছিল হতাশাজনক। ঋষভ পন্থের অনুপস্থিতিতে ডেভিড ওয়ার্নারের নেতৃত্বও সমালোচনার মুখে পড়েছিল। লিগ পর্বে ১০ দলের মধ্যে নবম স্থানে শেষ করেছিল দিল্লি। আগামী মরসুমে যাতে এমন দুরবস্থা না হয়, সে জন্য এখন থেকেই উদ্যোগী দিল্লি ক্যাপিটালস কর্তৃপক্ষ। দলের ক্রিকেটারদের উদ্বুদ্ধ করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

২০২৪ সালের আইপিএলের জন্য শনিবার থেকে শুরু হয়েছে দিল্লি ফ্র্যাঞ্চাইজ়ির প্রথম প্রাক্‌-মরসুম শিবির। যোগ দিয়েছেন মহিলা ক্রিকেটারেরাও। শিবিরে যোগ দেওয়া অধিকাংশ ক্রিকেটারই তরুণ। প্রথম দিন বক্তব্য রাখেন দিল্লির ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ। তিনি বলেন, ‘‘গত মরসুমটা আমাদের ভীষণ খারাপ গিয়েছে। আমরা কোনও বিভাগেই প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারিনি। আমাদের খেলার মানও ভাল ছিল না। ব্যর্থতা থেকে শিক্ষা নিতে হবে আমাদের। পরের আইপিএলে শক্তিশালী দল হিসাবে প্রমাণ করতে হবে। পরাজয়ের মধ্যে কোনও ক্ষতি নেই। কিন্তু উন্নতি করতে না পারলে, আরও ভাল খেলতে না পারলে সমস্যা হয়।’’

ক্রিকেটারদের উদ্বুদ্ধ করার সময় সৌরভ আরও বলেন, ‘‘আমাদের হাতে এখনও ছ’মাস সময় রয়েছে। তোমাদের সব কিছু দেব আমরা। পরের বছর শক্তিশালী দল হিসাবে ফিরে আসার জন্য সব রকম সাহায্য পাবে তোমরা। আগের বছর আমাদের সব কিছু ঠিক মতো হয়নি। অনেক ভুল হয়েছিল। তার মূল্য দিতে হয়েছে আমাদের। প্রচুর ম্যাচ হারতে হয়েছে। একমাত্র কঠোর পরিশ্রম তোমাদের পরের পর্যায়ে নিয়ে যেতে পারে। অনুশীলনের সম্পূর্ণ সময় নিজেদের উন্নত করতে ব্যবহার করো। হাতে যে সময়টা রয়েছে, সেটা আমাদের কাজে লাগাতেই হবে।’’

একই সঙ্গে সৌরভ প্রশংসা করেছেন মহিলা দলের। মহিলাদের আইপিএলের প্রথম বছরেই ফাইনালে উঠেছিল দিল্লি ক্যাপিটালস। এ বার ট্রফির লক্ষ্যে ঝাঁপানোর পরামর্শ দিয়েছেন সৌরভ। তাঁর ভাষণের ভিডিয়ো সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন দিল্লি ক্যাপিটালস কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly Delhi Capitals IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE