Advertisement
০৭ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপে কোন ১৫ জনকে দেখতে চান? নিজের দল ঘোষণা করে দিলেন সৌরভ

বিশ্বকাপের দল এখনও ঘোষণা করেনি ভারত। তার আগেই সৌরভ গঙ্গোপাধ্যায় নিজের পছন্দের দল ঘোষণা করলেন। এশিয়া কাপে বোর্ড যে দল ঘোষণা করেছে সেই দল থেকে বাদ দু’জন।

cricket

সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ২৩:০০
Share: Save:

বিশ্বকাপে কোন ১৫ জনকে ভারতীয় দলে দেখতে চান? তাঁদের নাম জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এশিয়া কাপের জন্যে ভারত যে দল ঘোষণা করেছে তার থেকে তিন জনকে বাদ দিয়েছেন তিনি। সৌরভের মতে, বাকিরা বিশ্বকাপে খেলার জন্যে যোগ্য। তিন জন স্ট্যান্ড বাই ক্রিকেটারকেও রেখেছেন তিনি। ১৫ জনের কেউ চোট পেলে তাঁদের কাউকে দলে নেওয়া যেতে পারে।

সৌরভের দলে ঠাঁই পাননি তিলক বর্মা, প্রসিদ্ধ কৃষ্ণ এবং সঞ্জু স্যামসন। প্রথম জন সদ্য জাতীয় দলে সুযোগ পেয়েছেন টি-টোয়েন্টি ফরম্যাটে। দ্বিতীয় জন অনেক সুযোগ পেলেও এখনও নিজেকে প্রমাণ করতে পারেননি। সৌরভের ঘোষিত ১৫ জনের দলে রয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলি, শ্রেয়স আয়ার, কেএল রাহুল, শুভমন গিল, সূর্যকুমার যাদব, ঈশান কিশন, হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, শার্দূল ঠাকুর, যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ় এবং কুলদীপ যাদব।

সৌরভ এ ছাড়াও জানিয়েছেন, কোনও ব্যাটার চোট পেলে তাঁর জায়গায় তিলককে আনবেন। তেমনই কোনও পেস বোলার চোট পেলে দলে ঢুকবেন প্রসিদ্ধ কৃষ্ণ। স্পিনারদের কেউ চোট পেলে সুযোগ পাবেন যুজবেন্দ্র চহাল।

এশিয়া কাপের দল বেছে নেওয়া হয় গত সোমবার। নয়াদিল্লিতে বিসিসিআইয়ের নির্বাচক কমিটি বৈঠকে বসে। সেখানে পাঁচ নির্বাচক ছাড়াও উপস্থিত ছিলেন দলের কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত। ছিলেন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির এক আধিকারিকও। চোট পাওয়া ক্রিকেটারদের শারীরিক অবস্থা কী রকম সেই তথ্য দেন তিনি। পরে সাংবাদিক বৈঠকে দল ঘোষণা করেন আগরকর ও রোহিত।

বোর্ডের ঘোষিত ভারতের ১৭ জনের দল: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমন গিল, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), শ্রেয়স আয়ার, হার্দিক পাণ্ড্য (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাডেজা, যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, ঈশান কিশন (উইকেটরক্ষক), অক্ষর পটেল, শার্দূল ঠাকুর, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, প্রসিদ্ধ কৃষ্ণ, সঞ্জু স্যামসন (রিজার্ভ)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE