Advertisement
০৩ মে ২০২৪
T20 World Cup 2024

টি২০ বিশ্বকাপে ওপেন করুক রোহিত-বিরাটই, আগাম দল তৈরি করে দিলেন সৌরভ

আইপিএলের পরেই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর কয়েক দিন পরেই দল ঘোষণা হবে। সেই দলের দুই সদস্যকে এখন থেকেই বেছে ফেলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

cricket

(বাঁ দিকে) রোহিত শর্মা এবং বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ১৯:৪৫
Share: Save:

আইপিএলের পরেই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর কয়েক দিন পরেই বিশ্বকাপের দল ঘোষণা করা হবে। সেই দলের দুই সদস্যকে এখন থেকেই বেছে ফেলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর মতে, রোহিত শর্মা এবং বিরাট কোহলির উচিত বিশ্বকাপে ওপেন করা।

দিল্লি ক্যাপিটালসের মেন্টর রাজধানীতে এক অনুষ্ঠানে বলেছেন, “ভারতকে ভয়ডরহীন খেলতে হবে। সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। টি-টোয়েন্টিতে তরুণদের খেলাতে হবে এ রকম কোনও নিয়ম নেই। চল্লিশের কোঠায় থেকে জেমস অ্যান্ডারসন যদি এখনও টেস্ট খেলতে পারে এবং ৩০ ওভার বল করতে পারে, এমএস ধোনি যদি এখনও অবলীলায় ছয় মারতে পারে, তা হলে সবই সম্ভব। ভয়ডর ছাড়া খোলা মনে টি-টোয়েন্টিতে খেলতে হবে।”

সৌরভ আরও বলেছেন, “আমার মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলি এবং রোহিতের ওপেন করা উচিত। শুরু থেকেই ভারতকে চালিয়ে খেলতে হবে। রোহিত, বিরাট, সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পাণ্ড্যের মতো ক্রিকেটারকে দরকার। প্রত্যেকের অসামান্য প্রতিভা রয়েছে। ছয় মারার দক্ষতাও প্রশ্নাতীত।”

তারুণ্য এবং অভিজ্ঞতার ভারসাম্য রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গড়া উচিত বলে মনে করেন সৌরভ। বলেছেন, “সব বড় দলেই তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেল থাকে। পারফরম্যান্স দেখতে হবে। এখানেই অভিজ্ঞ ক্রিকেটারেরা টেক্কা দেবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE