Advertisement
০২ মে ২০২৪
Sourav Ganguly

মুম্বইয়ে বোর্ডের বার্ষিক সাধারণ সভায় হাজির বিদায়ী সভাপতি সৌরভ, ফের নতুন জল্পনা শুরু

২০১৯ সাল থেকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। এ বার তাঁর জায়গায় আসতে পারেন রজার বিন্নী। মঙ্গলবার বোর্ডের বার্ষিক সভায় সেই বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।

বোর্ডের সভায় জয় শাহ, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং রাজীব শুক্ল।

বোর্ডের সভায় জয় শাহ, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং রাজীব শুক্ল। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১০:৫৩
Share: Save:

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভায় সৌরভ গঙ্গোপাধ্যায়। ইতিমধ্যেই তিনি জানিয়ে দিয়েছেন বাংলার ক্রিকেট সংস্থার সভাপতি পদের জন্য নির্বাচনে লড়বেন। তার আগে মঙ্গলবার মুম্বইয়ে বোর্ডের সভায় যোগ দিলেন তিনি। রয়েছেন জয় শাহও।

সোমবার বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভারতীয় ক্রিকেট বোর্ডে সৌরভের না থাকা নিয়ে মুখ খোলেন। উত্তরবঙ্গ সফরে যাওয়ার আগে তিনি বললেন, ‘‘আমি সারা পৃথিবীর ক্রিকেটপ্রেমীদের তরফ থেকে বলব, সৌরভ আমাদের গৌরব। সৌরভ যথেষ্ট দক্ষতার সঙ্গে মাঠেও খেলেছে, প্রশাসনও চালিয়েছে। ও বিসিসিআইয়ের সভাপতি ছিল। সুপ্রিম কোর্টের নির্দেশ সৌরভের জন্য ছিল, অমিত শাহের ছেলের জন্যও ছিল। সৌরভ নেই, কিন্তু অমিতবাবুর ছেলে থেকে গেলেন। সৌরভকে বাদ দেওয়া হল কোন উদ্দেশ্যে?’’

সৌরভ আইসিসিতে যাবেন কি না, তা পরিষ্কার হয়ে যাবে মঙ্গলবার বোর্ডের বার্ষিক সাধারণ সভার পরে। তবে তিনি যে বাংলার ক্রিকেট সংস্থার নির্বাচনে লড়তে চান, তা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন ‘মহারাজ’। শনিবার সংবাদ সংস্থাকে সৌরভ বলেছেন, “হ্যাঁ, আমি নির্বাচনে লড়তে চলেছি। আগামী ২২ অক্টোবর মনোনয়ন জমা দেওয়ার ইচ্ছে রয়েছে। পাঁচ বছর আমি সিএবি-তে ছিলাম। লোধা কমিটির নিয়ম অনুযায়ী আরও চার বছর থাকতে পারব। ২০ তারিখের মধ্যে নিজের প্যানেল তৈরি করে ফেলতে পারব বলে আশা করছি।” সৌরভ শনিবার ইডেন গার্ডেন্সে সাংবাদিকদের জানিয়েছিলেন, তাঁর বিরুদ্ধে ইদানীং যে কুৎসা চলছে তাঁর জবাব দিতেই নির্বাচনে লড়তে চলেছেন। সৌরভের পাশে থাকার আশ্বাস দিয়েছেন বিদায়ী সিএবি সভাপতি অভিষেক ডালমিয়াও।

বোর্ড সভাপতি হওয়ার জন্য মনোনয়ন জমা দিয়েছেন বিন্নী। তাঁর মনোনয়ন নিয়ে জটিলতা তৈরি হয়েছিল। কর্নাটক রাজ্য সংস্থার (কেএসসিএ) দুই সদস্য অভিযোগ তুলেছিলেন, বিন্নীর মনোনয়ন বৈধ নয়। তবে বোর্ডের নির্বাচনী আধিকারিক সব তথ্য খতিয়ে দেখে জানিয়ে দিয়েছেন, বিন্নীর মনোনয়ন নিয়ে কোনও সমস্যা নেই। অর্থাৎ, সর্বসম্মতিক্রমে তাঁর সভাপতি হিসাবে নির্বাচিত হওয়া সময়ের অপেক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE