Advertisement
২০ জুন ২০২৪
ICC Womens T20 World Cup

T20 World Cup 2023: টি-টোয়েন্টি বিশ্বকাপে কোন কোন মাঠে খেলতে হবে হরমনপ্রীতদের

আগামী বছর দক্ষিণ আফ্রিকায় হবে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। কোন কোন মাঠে খেলা হবে তা জানিয়ে দিয়েছে সে দেশের ক্রিকেট বোর্ড।

হরমনপ্রীত কৌর।

হরমনপ্রীত কৌর। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ১৬:৩৫
Share: Save:

আগামী বছর মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে দক্ষিণ আফ্রিকায়। সে দেশের ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে, তিনটি মাঠে হবে প্রতিযোগিতা। সেগুলি হল, কেপটাউন, পার্ল ও গাবেখা (পোর্ট এলিজাবেথ)। আগামী বছর মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপও হবে দক্ষিণ আফ্রিকায়। বেনোনি ও পোচেসট্রুমে হবে সব খেলা।

প্রতিযোগিতার ডিরেক্টর রাসেল অ্যাডামস বলেছেন, ‘‘আমি নিশ্চিত এই মাঠগুলোতে খুব ভাল ভাবে বিশ্বকাপ আয়োজন করা যাবে। এই জায়গাগুলোতে সারা বছর অনেক পর্যটক আসে। তারাও খেলা দেখতে চাইবে। তাই দর্শকের সংখ্যা নিয়ে আমরা চিন্তা করছি না।’’

দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপে মোট ১০টি দল রয়েছে। আয়োজক দেশ হিসাবে দক্ষিণ আফ্রিকা তো আছেই, পাশাপাশি অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ খেলবে। বাকি দু’টি দেশ যোগ্যতা অর্জন পর্বের মধ্যে দিয়ে ঠিক হবে। প্রথমে ২০২২ সালে এই প্রতিযোগিতা হওয়ার কথা ছিল। কিন্তু কোভিডের কারণে তা পিছিয়ে ২০২৩ সাল করা হয়েছে।

২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয়েছিল ভারতকে। স্বপ্নভঙ্গ হয়েছিল হরমনপ্রীত কৌরদের। ক্রিকেটের ছোট ফরম্যাটে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই আগামী বছর দক্ষিণ আফ্রিকা যাবে ভারতের মেয়েরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE