Advertisement
২৭ এপ্রিল ২০২৪
south africa

Virat Kohli: সিরিজ অনিশ্চিত, কোহলীদের খেলতে আসার অনুরোধ দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের

সে দেশের জৈবদুর্গ কতটা ভাল এবং নিরাপদ, সেটা উঠে এসেছে ডিন এলগার এবং তেম্বা বাভুমার কথায়।

বিরাট কোহলী।

বিরাট কোহলী। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২১ ১৫:৩২
Share: Save:

একটানা জৈবদুর্গে খেলে আসছে তারা। শ্রীলঙ্কা এবং পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে হয়েছে। কিন্তু ভারতের বিরুদ্ধে খেলতে এতটাই মরিয়া দক্ষিণ আফ্রিকা যে, আরও কিছুদিন জৈবদুর্গে থাকতে আপত্তি নেই তাদের।

ভারত ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকা সফর পিছিয়ে দিতে পারে বলে শোনা যাচ্ছে। কিন্তু সে দেশের জৈবদুর্গ কতটা ভাল এবং নিরাপদ, সেটা উঠে এসেছে টেস্ট দলের অধিনায়ক ডিন এলগার এবং সীমিত ওভারের অধিনায়ক তেম্বা বাভুমার কথায়।

বাভুমা বলেছেন, “জৈবদুর্গে থেকে ক্রিকেট খেলা প্রত্যেকের কাছে একটা চ্যালেঞ্জ। সব কিছু বদলে গিয়েছে। হোটেলে কী ভাবে থাকব, কী ভাবে অনুশীলন করব, সব বদলে গিয়েছে। একে অপরকে জড়িয়ে ধরার অধিকারও নেই আমাদের। তবে এটা মাথায় রেখেও বলছি, যে ধরনের জৈবদুর্গে আমরা থাকি তাতে সর্বোচ্চ মানের নিরাপত্তা দেওয়া হয়। প্রত্যেকের শারীরিক এবং মানসিক স্বাস্থ্যকে মাথায় রাখা হয়।”

এলগার বলেছেন, “ভাবতে অবাক লাগে যে জৈবদুর্গে প্রায় এক বছর কাটিয়ে ফেললাম আমরা। কিন্তু কোভিডের এই সময়ে প্রত্যেকেই জানেন জৈবদুর্গে থাকার গুরুত্ব কতটা। শারীরিক বা মানসিক ভাবে ঠিক থাকা কঠিন। তবে বোর্ড যে ভাবে সব দিক থেকে আমাদের খেয়াল রাখছে, তাতে আমরা খুশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE