Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Virat Kohli: এক দিনের ক্রিকেটেও কোহলী অধিনায়ক থাকবেন কি না, জানা যেতে পারে এই সপ্তাহেই

টি২০ ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়ার পর এখন প্রশ্ন, কোহলী কি একদিনের ক্রিকেটের অধিনায়কত্ব থেকেও সরে যাবেন? এই প্রশ্নের জবাব মিলবে এই সপ্তাহেই।

সংবাদ সংস্থা
মুম্বই ০২ ডিসেম্বর ২০২১ ১৩:২৮


—ফাইল চিত্র

টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়ার পর এখন প্রশ্ন, বিরাট কোহলী কি একদিনের ক্রিকেটের অধিনায়কত্ব থেকেও সরে যাবেন? এই প্রশ্নের জবাব পাওয়া যাবে এই সপ্তাহেই। কারণ এই সপ্তাহেই চেতন শর্মার নেতৃত্বে নির্বাচক কমিটি দক্ষিণ আফ্রিকা সফরের দল বাছবেন।

এখন কোহলীর অধিনায়কত্ব নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডে দু’টি মত রয়েছে। এক দল মনে করেন, যেহেতু আগামী বছর খুব বেশি একদিনের ম্যাচ নেই, তাই দক্ষিণ আফ্রিকায় একদিনের সিরিজে কোহলীকেই অধিনায়ক রাখা উচিত। আগামী সাত মাসে ভারতের মাত্র ন’টি একদিনের ম্যাচ রয়েছে।

আর এক দলের বক্তব্য, সীমিত ওভারের ক্রিকেটে আলাদা অধিনায়ক রাখা ঠিক নয়। রোহিত শর্মা যখন পাকাপাকি ভাবে টি-টোয়েন্টির দায়িত্ব নিয়েই নিয়েছেন, তাঁকে একদিনের ক্রিকেটেও অধিনায়ক করা উচিত। বিশেষ করে ২০২৩ সালে ভারতের মাটিতে একদিনের বিশ্বকাপের কথা মাথায় রেখে এখনই এটি করা উচিত।

Advertisement

স্বাভাবিক ভাবেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহ।

আইসিসি-র প্রতিযোগিতায় অধিনায়ক কোহলী ভারতকে কোনও ট্রফি দিতে পারেননি। বোর্ডে যাঁরা কোহলীকে একদিনের ক্রিকেটে অধিনায়ক চান না, তাঁরা এই তথ্যটিও তুলে ধরবেন।

এই সপ্তাহেই দক্ষিণ আফ্রিকা সফরের দল নির্বাচনের সময় একদিনের ক্রিকেটে কোহলী অধিনায়ক থাকবেন কি না, তা জানা যাবে।

আরও পড়ুন

Advertisement