Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

BCCI: কোহলীদের নিরাপত্তা সবার আগে, দক্ষিণ আফ্রিকা সফর এক সপ্তাহ পিছিয়ে দেওয়ার কথা ভাবছে বোর্ড

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০২ ডিসেম্বর ২০২১ ১৩:১৯
কোহলীদের সফর কি পিছিয়ে যাবে?

কোহলীদের সফর কি পিছিয়ে যাবে?
ফাইল ছবি

ওমিক্রনের দাপটে তটস্থ দক্ষিণ আফ্রিকা। শঙ্কায় ভারতও। এমন অবস্থায় প্রোটিয়া সফরে যাওয়া কতটা যুক্তিযুক্ত হবে, সেটা নিয়ে দোলাচলে ভারতীয় ক্রিকেট বোর্ড। জানা গিয়েছে, এই সিরিজ পিছিয়ে দেওয়ার ভাবনাচিন্তা চলছে ভারতীয় বোর্ডে। একাধিক সংবাদমাধ্যমে খবর, আগামী রবিবারের মধ্যেই গোটা বিষয়টি চূড়ান্ত হয়ে যাবে। শোনা যাচ্ছে, সফর এক সপ্তাহ পিছিয়ে দেওয়ার দিকেই পাল্লা ভারী। কারণ, ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে ন্যূনতম ঝুঁকি নিতে নারাজ বোর্ড।

জানা গিয়েছে, সিদ্ধান্ত নেওয়ার জন্য দক্ষিণ আফ্রিকা বোর্ডের থেকে কিছুটা সময় চেয়ে নিয়েছে ভারতীয় বোর্ড। তাদের সঙ্গে প্রতিনিয়ত কথাবার্তা চলছে। দক্ষিণ আফ্রিকা বোর্ডকে সিরিজ কিছুটা পিছিয়ে দেওয়ার অনুরোধ করতে পারে ভারতীয় বোর্ড।

Advertisement

পুরো ব্যাপারটার সঙ্গেই জড়িয়ে রয়েছে আর্থিক দিকটাও। প্রোটিয়া সফরে তিনটি করে টেস্ট এবং একদিনের ম্যাচ এবং চারটি টি-টোয়েন্টি খেলবে ভারত। ১০ ম্যাচের এবং প্রায় দু’মাসের এই সফরের জন্য ৩৩০ কোটি টাকা জড়িয়ে রয়েছে। ভারত যেতে না চাইলে পুরো টাকাটাই ক্ষতি হবে দক্ষিণ আফ্রিকার। সফর পিছোলেও আর্থিক ক্ষতির সম্ভাবনা রয়েছে। ফলে গোটা বিষয়টি নিয়ে ধীরে চলার মনোভাব নেওয়া হয়েছে।

ইতিমধ্যেই অনেক দেশ দক্ষিণ আফ্রিকার সঙ্গে তাদের যোগাযোগ বিচ্ছিন্ন করেছে। সে দেশের প্রেসিডেন্ট সিরিল রামাফোসা এই সিদ্ধান্তকে ‘অযৌক্তিক এবং অনৈতিক’ আখ্যা দিয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিদেশমন্ত্রক আবার ভারতের গুণগানে ব্যস্ত। যে ভাবে সমালোচনার মধ্যেও ভারত তাদের ‘এ’ দলকে সে দেশে থেকে যাওয়ার অনুমতি দিয়েছে, তাতে মুগ্ধ তিনি।

আরও পড়ুন

Advertisement