Advertisement
০৪ মে ২০২৪
Shakib Al Hasan

ভরসা শাকিবরা, বিশ্বকাপ খেলতে গেলে একটি দলকে তাকিয়ে থাকতে হবে বাংলাদেশের দিকে

বিশ্বকাপ সুপার লিগে নেদারল্যান্ডসকে তৃতীয় ম্যাচে ১৪৬ রানে হারিয়ে দিল তারা। এ বার তাদের তাকিয়ে থাকতে হবে বাংলাদেশের দিকে।

A Photograph of  Shakib Al Hasan

দক্ষিণ আফ্রিকাকে এ বার তাকিয়ে থাকতে হবে বাংলাদেশের দিকে। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ২৩:২৫
Share: Save:

দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের আইপিএলের শুরুতে খেলতে না আসার সিদ্ধান্ত অবশেষে সার্থক। বিশ্বকাপ সুপার লিগে নেদারল্যান্ডসকে তৃতীয় ম্যাচে ১৪৬ রানে হারিয়ে দিল তারা। দক্ষিণ আফ্রিকাকে এ বার তাকিয়ে থাকতে হবে বাংলাদেশের দিকে।

বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজ় খেলবে আয়ারল্যান্ড। ঘরের মাঠে সেই সিরিজ়ে একমাত্র ৩-০ জিতলেই আয়ারল্যান্ড সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পেতে পারে। নির্ভর করবে রান রেটের উপরে। দক্ষিণ আফ্রিকার পয়েন্ট এই মুহূর্তে ৯৮। আয়ারল্যান্ড তিনটি ম্যাচই জিতলে তাদেরও ৯৮ পয়েন্ট হবে। সে ক্ষেত্রে নেট রান রেটের অঙ্ক এসে পড়বে।

রবিবার প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার ৩২ রানের মধ্যে সাজঘরে ফিরে যান। কিন্তু একাই লড়াই করেন এডেন মার্করাম। সঙ্গী হিসাবে পান ডেভিড মিলারকে। ১২৬ বলে মার্করামের ১৭৫ রানের ইনিংসে রয়েছে ১৭টি চার এবং ৭টি ছক্কা। মিলার ৬১ বলে ৯১ রান করেন। তিনি ৬টি চার এবং ৪টি ছয় মেরেছেন। মার্করামের ছন্দে উৎফুল্ল হতে পারে আইপিএলের দল সানরাইজার্স হায়দরাবাদ। প্রথম ম্যাচে তারা হেরেছে। মার্করাম আবার সেই দলের অধিনায়ক। অন্য দিকে, মিলারের ছন্দে খুশি হতে গুজরাত টাইটান্স। নির্ধারিত ওভারে ৮ উইকেটে ৩৭০ তোলে দক্ষিণ আফ্রিকা।

ডাচদের বল হাতে শেষ করে দেন সিসান্দা মাগালা। মুসা আহমেদ অর্ধশতরান করেন। ম্যাক্স ও’দাউদ ৪৭ এবং স্কট এডওয়ার্ডস ৪২ করেন। এ ছাড়া নেদারল্যান্ডসের আর কোনও ক্রিকেটারই খেলতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE