Advertisement
০৬ মে ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপের বৈঠকে কি ঘুমোচ্ছিলেন? ৫৬ মিনিট পরে ‘ঘুম’ ভাঙল দক্ষিণ আফ্রিকার অধিনায়কের!

দক্ষিণ আফ্রিকার অধিনায়কের বিরুদ্ধে এমন অভিযোগ তোলেন ইংল্যান্ডের সমর্থকেরা। বাভুমার ঘুমিয়ে পড়ার একটি ছবিও পোস্ট করেন তাঁরা। কিন্তু বাভুমা জানালেন, তিনি মোটেই ঘুমোননি।

temba bavuma

টেম্বা বাভুমা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১৫:৩৯
Share: Save:

আমদাবাদে অধিনায়কদের সভায় নাকি ঘুমোচ্ছিলেন টেম্বা বাভুমা। দক্ষিণ আফ্রিকার অধিনায়কের বিরুদ্ধে এমন অভিযোগ তোলেন ইংল্যান্ডের সমর্থকেরা। বাভুমার ঘুমিয়ে পড়ার একটি ছবিও পোস্ট করেন তাঁরা। কিন্তু বাভুমা জানালেন, তিনি মোটেই ঘুমোননি। ক্যামেরা এমন ভাবে ছিল যে, মনে হচ্ছিল তিনি ঘুমিয়ে পড়েছেন।

বৃহস্পতিবার থেকে শুরু হল এ বারের এক দিনের বিশ্বকাপ। তার আগে বুধবার ১০ দলের অধিনায়কের একটি বৈঠক হয়। সেখানে রোহিত শর্মা, বাবর আজ়ম, জস বাটলার, কেন উইলিয়ামসনদের সঙ্গে ছিলেন বাভুমাও। সেই অনুষ্ঠানে তাঁর ঘুমিয়ে পড়ার ছবি পোস্ট করে ইংল্যান্ডের সমর্থকেরা সমাজমাধ্যমে লেখেন, “বিশ্বকাপে অধিনায়কদের বৈঠকে টেম্বা বাভুমা ঘুমিয়ে পড়েছেন।” সেই পোস্টের ৫৬ মিনিট পর বাভুমা উত্তর দেন। তিনি লেখেন, “আমি ঘুমোচ্ছিলাম না। ক্যামেরা এমন ভাবে ছিল যে, মনে হচ্ছে আমি ঘুমোচ্ছি।” বাভুমা অস্বীকার করলেও অনেক সমর্থকদেরই ওই অনুষ্ঠানের সম্প্রচার দেখে মনে হয় যে, বাভুমা ঘুমোচ্ছেন। সে কথা ওই পোস্টের কমেন্টেও লেখেন।

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার প্রথম ম্যাচ ৭ অক্টোবর। শ্রীলঙ্কার বিরুদ্ধে দিল্লিতে খেলবে তারা। অধিনায়কদের অনুষ্ঠানে বাভুমা বলেন, “আমাদের দলের অনেকেই অভিজ্ঞ। তাদের উচিত বাকিদের সঙ্গে সেই অভিজ্ঞতা ভাগ করে নেওয়া। আমাদের পরিকল্পনা তৈরির ক্ষেত্রে সেটা কাজে লাগবে। তবে এটা দলের কাছে বিরাট সুবিধা বলে মনে হয় না।”

প্রস্তুতি ম্যাচগুলিতে বাভুমা খেলতে পারেননি। তিনি দেশে ফিরে গিয়েছিলেন ব্যক্তিগত কারণে। তবে বিশ্বকাপে প্রথম ম্যাচ থেকেই খেলবেন বাভুমা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 South Africa Temba Bavuma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE